• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

ইসরায়েলি বিমান হামলায় স্ত্রী, দুই সন্তানসহ ফুটবলার নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২৪, ০৫:৩৩
ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ)
ছবি: সংগৃহীত

গাজায় ইসরায়েলি বিমান হামলায় স্ত্রী এবং দুই সন্তানসহ ফিলিস্তিনি ফুটবলার আহমেদ আবু আল-আত্তা নিহত হয়েছেন। এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ)।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে কাতার ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা জানিয়েছে শুক্রবার গাজায় বিমান হামলায় নিহত হয় ওই খেলোয়াড়ের পরিবার। তবে,সংবাদ প্রকাশ করা হয় রোববার (২৩ জুন)।

ওই প্রতিবেদনে বলা হয়, হামলার সময় ওই খেলোয়াড় স্ত্রী ওই দুই সন্তান নিয়ে গাজায় নিজ বাড়িতেই ছিলেন। এ সময় হঠাৎ বিমান হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ফুটবল খেলোয়াড় আহমেদ আবু আল-আত্তা তার স্ত্রী এবং দুই সন্তান নিহত হন।

পিএফএ এক বিবৃতিতে জানিয়েছে, ফুটবলার আবু আল আত্তা (৩৪) আল-আহলি গাজা ফুটবল দলের একজন ডিফেন্ডার ছিলেন। তার স্ত্রী রুবা ইসমায়েল আবু আল-আত্তা পেশায় একজন চিকিৎসক ছিলেন।

ফিলিস্তিনি অলিম্পিক কমিটির সভাপতি জিব্রিল রাজউব এই মাসের শুরুতে জানিয়েছিলেন, ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে রেফারি এবং ক্রীড়া কর্মকর্তাসহ ৩০০ বেশি ক্রীড়াবিদ নিহত হয়েছেন। আবু আল আত্তার মৃত্যুর পর এ সংখ্যা আরও বাড়ল।

প্রসঙ্গত, গত ৮ মাস ধরে গাজায় টানা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুযায়ী, গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় ৩৭ হাজার ৫৯৮ জনের বেশি মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে ৮৬ হাজারের বেশি। নিহতদের অধিকাংশ নারী ও শিশু।

মন্তব্য করুন

  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন ও ইরাক থেকে ইসরায়েলে হামলা
ইসরায়েলি হামলায় আরও ৪০ ফিলিস্তিনি নিহত
লেবাননে হিজবুল্লাহর সামরিক ঘাঁটিতে ইসরায়েলের হামলা
ইসরায়েলি হামলায় আরও ৪৭ ফিলিস্তিনি নিহত