• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আমি ভোটে দাঁড়াব এবং জয়ীও হবো: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২৪, ১১:৩৫
প্রেসিডেন্ট
ছবি: সংগৃহীত

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে ধরাশায়ী হওয়ার পর প্রার্থিতা ধরে রাখতে হিমশিম খেতে হচ্ছে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে। আসন্ন নির্বাচনে লড়বেন কি না, তা নিয়ে সংশয়ের মধ্যেই ফের এ নিয়ে নিজের শক্ত অবস্থানের কথা জানান দিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, আমিই মনোনীত প্রার্থী। আমি কোথাও যাচ্ছি না। আমি ভোটে দাঁড়াব এবং জয়ীও হবো।

স্থানীয় সময় শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটের এক নির্বাচনী প্রচারসভায় বাইডেন ওই প্রসঙ্গ তোলেন বলে রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে। এই নির্বাচনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, আপনাদের মতো ১ কোটি ৪০ লাখ ডেমোক্রেট প্রাইমারিতে আমাকে ভোট দিয়েছেন। আপনারাই আমাকে মনোনীত করেছেন, অন্য কেউ না। প্রেস নয়, পন্ডিত নয়, অভ্যন্তরীণ কোনো শক্তি নয়, দাতারা নয়... আপনারা ভোটাররা সিদ্ধান্ত দিয়েছেন, অন্য কেউ নয়, আর আমি নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না। আমি নির্বাচনে থাকছি আর এতে আমিই জিতবো।

এ ছাড়া বাইডেন প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে আক্রমণ করে বেশ কিছু কথা বলেন। নানা প্রসঙ্গে ট্রাম্পকে নিয়ে কথা বলেন তিনি। ট্রাম্পকে দণ্ডপ্রাপ্ত অপরাধী বলেও আখ্যায়িত করেন বাইডেন।

ডোনাল্ড ট্রাম্প দেউলিয়া হওয়ার জন্য ৬ বার ফাইল করেছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস নাকি প্রেসিডেন্ট জো বাইডেনই লড়বেন তা নিয়ে নানা বির্তকের মধ্যে আগের দিন বৃহস্পতিবারও প্রায় একই কথা বলেন বাইডেন। ন্যাটো সম্মেলনের ফাঁকে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এই মুহূর্তে যোগ্য প্রার্থী আমিই। জরিপের অস্তিত্ব নেই। আমি মনে করি... আমি জানি, বিশ্বাস করি সবচেয়ে যোগ্য। আমি নির্বাচনে লড়ছি।’

একাধিক সূত্রের বরাতে রয়টার্স জানিয়েছে, বাইডেনকে যদি সরে দাঁড়াতে হয়, অর্থাৎ যেকোনো উপায়েই যদি তিনি ভোটে লড়ার যোগ্য বলে বিবেচিত না হন, তখন তার উত্তরসূরী হিসেবে ট্রাম্পের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন হ্যারিস।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রুডোর সাথে সম্পর্ক ছেদ এনপিডির, কানাডায় আগাম নির্বাচন
বিএনপি জাতীয় সরকার করলে জোট হবে, অন্যথায় পৃথকভাবে নির্বাচন: নুর
গণতন্ত্র ধ্বংসের জন্য নির্বাচন কমিশনকেও দায়ী করলেন রিজভী
ইসি ভবনের সামনেই নির্বাচন কমিশনারদের ধাওয়া, জুতা নিক্ষেপ