• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কুখ্যাত মাদক সম্রাট এল মায়ো গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৪, ২০:৫৪
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে গ্রেপ্তার হয়েছেন মেক্সিকোর মাদকসম্রাট ইসমায়েল এল মায়ো জাম্বাদা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, এল মায়োর সঙ্গে একসময়ের আলোচিত মাদকসম্রাট জোয়াকিন আর্চিভালদো গুজমান লোয়েরা তথা এল চ্যাপোর ছেলে জোয়াকিন গুজমান লোপেজকেও গ্রেপ্তার করা হয়েছে। তারা বাবা-ছেলে মিলে অপরাধী সংগঠন সিনালোয়া কার্টেল প্রতিষ্ঠা করেন। সিনালোয়া কার্টেল যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় মাদক সরবরাহকারী চক্র। বর্তমানে এল চ্যাপো এখন যুক্তরাষ্ট্রে কারাগারে রয়েছেন।

এতে বলা হয়েছে, গ্রেপ্তার এল মায়োকে বিশ্বের শক্তিশালী মাদক মাফিয়াদের একজন হিসেবে ধরা হয়। এই ব্যক্তি হেরোইনের চেয়েও বিপজ্জজনক মাদক ফেন্টানাইল তৈরি ও বিক্রির জন্য অভিযুক্ত ছিলেন।

মার্কিন কর্তৃপক্ষের ভাষ্য, যুক্তরাষ্ট্রে ১৮-৪৫ বছর বয়সী নাগরিকদের মৃত্যুর এক বড় কারণ ফেন্টানাইলের ব্যবহার। আগেও তার বিরুদ্ধে খুন, অপহরণসহ বিভিন্ন গুরুতর অভিযোগ ছিল।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মার্কিন অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড বলেন, ‘এ দুই ব্যক্তি বিশ্বের অন্যতম সহিংস এবং শক্তিশালী মাদক পাচারকারী সংগঠনের নেতৃত্ব দিতেন। আমাদের দেশ এ পর্যন্ত যত মাদক হুমকির সম্মুখীন হয়েছে, তার মধ্যে সবচেয়ে ভয়াবহ ফেন্টানিল। মাদক সম্রাট, চক্রের সদস্য, সহযোগী যারা আমাদের সমাজকে দূষিত করছে, তাদের প্রত্যেককে দোষী সাব্যস্ত না করা পর্যন্ত বিচার বিভাগ ক্ষান্ত হবে না।’

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে যুক্তরাষ্ট্রের লাল তালিকায় বাংলাদেশ
যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় স্কুলে গুলি, বহু হতাহতের শঙ্কা
ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে আগ্রহী যুক্তরাষ্ট্র
ট্রেনের ভেতরে ঘুমন্ত অবস্থায় যুক্তরাষ্ট্রে ৪ জনকে গুলি করে হত্যা