• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশে ভারতবিরোধী স্লোগান, বিজেপির ক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২৪, ১৬:৫৭
ছবি: আনন্দবাজার

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বাংলাদেশে ভারতবিরোধী স্লোগান দেওয়া, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম করে অসম্মান করার প্রতিকার চেয়ে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে স্মারকলিপি দিয়েছে পশ্চিমবঙ্গের বিধানসভার বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারীসহ বিজেপি নেতৃত্ব।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বাংলাদেশের রাস্তায় ছাত্রদের আন্দোলন চলাকালীন ভারতবিরোধী স্লোগান দেওয়া এবং আরও কিছু ঘটনার ছবি ও ভিডিও বাংলাদেশের উপদূতাবাসে জমা দিয়েছেন বিজেপি নেতারা।

শুভেন্দুর নেতৃত্বে বিজেপির ২০ জনের প্রতিনিধিদল সোমবার (২৯ জুলাই) বাংলাদেশের ডেপুটি হাইকমিশনে গেলে সেখানে পুলিশ তাদের বাধা দেয় বলে অভিযোগ। এ সময় দুপক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়। শেষে ডেপুটি হাইকমিশনার বেরিয়ে এসে শুভেন্দুদের ভেতরে নিয়ে যান।

শুভেন্দু অভিযোগ করেছেন, বাংলাদেশের আন্দোলন থেকে ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়েছে।

অভিযুক্তদের শাস্তি চেয়ে তিনি বলেন, ভারতবিরোধী মন্তব্য বা আমাদের প্রধানমন্ত্রীকে অপমান করা হলে তা বরদাস্ত করব না।

এ সময় তার সঙ্গে ছিলেন বিধায়ক শঙ্কর ঘোষ, চন্দনা বাউড়ি, অগ্নিমিত্রা পালসহ ২০ জন। ডেপুটি হাই কমিশনের বাইরে পুলিশের ব্যারিকেড ছিল।

এর আগে, পুলিশ বিজেপি নেতাদের জানান, আগাম না বলায় কাউকে ভিতরে ঢুকতে দেওয়া যাবে না। এর পরেই গোলমাল বাধে। শুভেন্দু একটি কাগজ দেখিয়ে দাবি করেছেন, গত শনিবার অনুমতি চেয়ে চিঠি দিয়েছিলেন। অনুমতি থাকলেও পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ তার।

শুভেন্দুর দাবি, এখানে কোনো ব্যারিকেড থাকে না। রাজ্যে জঙ্গল-রাজ চলছে। এখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের যে পুলিশ অসভ্যতা করেছে, তাদের আইনের মধ্যে থেকে শিক্ষা দেব।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভৈরব নদ সংস্কারে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্মারকলিপি
নোবিপ্রবির উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে স্মারকলিপি প্রদান
পাবনায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা
রাজশাহীতে ৯ কিলোমিটার হেঁটে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা