• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সোমালিয়ায় সৈকতে হামলায় নিহত ৩২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ২৩:৪৩
ছবি: সংগৃহীত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর সমুদ্র সৈকতের একটি এলাকায় আত্মঘাতী বোমা ও বন্দুকধারীদের হামলায় অন্তত ৩২ জন নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন আরও কয়েক ডজন বলে শনিবার (৩ আগস্ট) দেশটির পুলিশ জানিয়েছে।

সশস্ত্র গোষ্ঠী আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত আল-শাবাব শুক্রবার (২ আগস্ট) সোমালিয়ার লিডো বিচে চালানো হামলার দায় স্বীকার করেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা ও বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিবিসিকে পুলিশের মুখপাত্র আব্দিফাতাহ আদান হাসান বলেন, হামলায় প্রায় ৬৩ জন আহত হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সোমালিয়ার সংবাদ সংস্থাগুলো বলছে, নিরাপত্তাবাহিনী দ্রুত ঘটনাস্থলে যায়। অন্তত পাঁচজন হামলাকারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন এবং আরেকজন নিজেকে উড়িয়ে দেয়।

একজন প্রত্যক্ষদর্শী বার্তাসংস্থা এপিকে বলেছেন, বিস্ফোরক ভেস্ট পড়ে এক হামলাকারী নিজেকে একটি হোটেলে উড়িয়ে দেয়। মোহামুদ মোয়ালিম নামে ওই প্রত্যক্ষদর্শী আরও বলেন, হামলায় ওই হোটেলে থাকা আমার কয়েকজন বন্ধু নিহত হয়েছেন।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী হাসান আলী খায়ের সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বলেছেন, লিডো সৈকতে লোকজনের সাঁতার কাটার সময় বিস্ফোরণ ঘটেছে। তিনি বলেন, সন্ত্রাসী এই হামলা রাতে ঘটেছে; যখন সৈকতটি সবচেয়ে বেশি জনাকীর্ণ ছিল।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য রিমান্ডে
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
সাংবাদিক ও পুলিশ একে অপরের পরিপূরক: ডিএমপি কমিশনার