• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চুক্তিতে ভারতে নিয়ে ১১ বাংলাদেশিকে সুন্দরবনে রেখে পালাল দালাল

আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০০
চুক্তিতে ভারতে নিয়ে ১১ বাংলাদেশিকে সুন্দরবনে রেখে পালাল দালাল
ফাইল ছবি

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের পর সুন্দরবন থেকে আটক হয়েছেন ১১ জন বাংলাদেশি। তাদের দাবি, সীমান্ত পার করে ভারতে নিয়ে যাওয়ার জন্য এক দালালের সঙ্গে আর্থিক চুক্তি হয়েছিল তাদের। কিন্তু তাদের সীমান্ত পার করিয়ে সুন্দরবনে বিপদগ্রস্ত অবস্থায় রেখে পালিয়ে যায় ওই দালাল। পরে ভারতীয় বন দপ্তরের কর্মীরা তাদের উদ্ধার করে আলিপুর আদালতে প্রেরণ করেন।

রোববার (১ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম আজকালের একটি প্রতিবেদন থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। তবে, আটক বাংলাদেশিদের কারও নাম-পরিচয় প্রকাশ করা হয়নি প্রতিবেদনে।

সংবাদমাধ্যমটির তথ্য অনুযায়ী, সুন্দরবন থেকে উদ্ধার হওয়া ওই ১১ বাংলাদেশির সবার বাড়ির খুলনায়। আটক ওই ১১ জনের মধ্যে পাঁচজন শিশু, পাঁচজন নারী ও একজন পুরুষ রয়েছেন। এদের মধ্যে এক নারী জানিয়েছেন, দালালের সঙ্গে ৪৫ হাজার টাকার চুক্তি হয়েছিল তাদের। কিন্তু ভারতে নিয়ে এসে দালাল তাদের জঙ্গলে বিপদের মুখে ফেলে পালিয়ে যায়।

শেষ পর্যন্ত টহলের সময় বন দপ্তরের কর্মীদের নজরে পড়েন তারা। তাদের সবাইকে সুন্দরবন কোস্টাল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এদের মধ্যে পুরুষ ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের
ভারতে পালানোর সময় মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি আটক
বিদ্যুতে দায়মুক্তির আওতায় সম্পাদিত সব চুক্তির তথ্য চেয়েছে কমিটি