• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় স্কুলে গুলি, বহু হতাহতের শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪
ছবি সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আপালাচি হাইস্কুলে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন নিহত ও ৩০ জনের বেশি আহত হয়েছেন। গুরুতর আহতদের মধ্যে কয়েকজনকে হেলিকপ্টার দিয়ে সরিয়ে নেওয়া হয়েছে এবং অতিরিক্ত হেলিকপ্টার স্ট্যান্ডবাইতে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (৪ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে স্কুলের ভেতর থেকে গুলির শব্দ শোনা যায়। স্থানীয় পুলিশের কর্মকর্তা জানিয়েছেন, সন্দেহভাজন বন্দুকধারী হিসেবে একজনকে তাদের জিম্মায় নেওয়া হয়েছে। খবর এবিসি নিউজ ও সিএনএনের।

সার্জিও কালদেরা নামের (১৭) এক শিক্ষার্থী জানিয়েছে, ক্লাসরুম থেকে সে গুলির শব্দ শুনতে পেয়েছে। ওই সময় তার শিক্ষক ক্লাস থেকে বেরিয়ে দেখতে যায় কি হয়েছে। ঠিক তখনই আরেক শিক্ষক দৌড়ে এসে জানায় স্কুলে এক সক্রিয় বন্দুকধারী রয়েছে এবং তিনি যেন ক্লাসের দরজা-জানালা বন্ধ করে দেন।

এরপর তারা দ্রুত সবাই ক্লাস রুমের পেছনে চলে যায়। এর একটু পর জোরে জোরে টোকা দিয়ে কেউ একজন দরজা খুলতে বলে। কিন্তু তারা দরজা খোলেনি। ওই সময় তারা সবাই আবারও গুলির শব্দ শুনতে পায়।

জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন (জিবিআই) বলেছে, তারা হাইস্কুলে একটি গোলাগুলির ঘটনা প্রতিহত করেছে। এ ঘটনা সন্দেহভাজন একজনকে হেফাজতে নেয়া হয়েছে।

জর্জিয়ার গভর্নর ব্রায়ান কেম্প সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বলেন, সংস্থাগুলো এ ব্যাপারে পদক্ষেপ নিচ্ছে। হোয়াইট হাউজ বলেছে, প্রেসিডেন্ট জো বাইডেনকে গুলির বিষয়টি ব্রিফ করা হয়েছে।


মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অন্তর্বর্তী সরকারের সঙ্গে চলমান অংশীদারিত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র
শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস
অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা জানতে চায় যুক্তরাষ্ট্র: পররাষ্ট্র সচিব
বাংলাদেশকে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র