• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ভারতীয় নৌবাহিনীর উচ্চপর্যায়ের বৈঠকে বিশেষ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশ ইস্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫১
ভারতীয় নৌবাহিনীর উচ্চপর্যায়ের বৈঠকে বিশেষ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশ ইস্যু
ফাইল ছবি

দক্ষিণ এশিয়াসহ আশপাশের অঞ্চলে ক্রমবর্ধমান অস্থিতিশীলতার মধ্যে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনার তাগিদে আগামীকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) শুরু হতে যাচ্ছে ভারতীয় নৌবাহিনীর উচ্চপর্যায়ের বৈঠক। অনুষ্ঠিতব্য চারদিনব্যাপী এ বৈঠকে বিশেষ গুরুত্ব পেতে যাচ্ছে বাংলাদেশেএ সাম্প্রতিক ক্ষমতার পট পরিবর্তন এবং এ অঞ্চলের সার্বিক নিরাপত্তার বিষয়টি। পাশাপাশি আধিপত্য বিস্তারের চীনের ক্রমবর্ধমান তৎপরতা এবং পাকিস্তানকে দেওয়া সামরিক সহায়তার বিষয়েও আলোচনা করবেন ভারতীয় নৌবাহিনীর শীর্ষ কমান্ডাররা।

রোববার (১৫ সেপ্টেম্বর) ভারতের প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাতে এসব তথ্য প্রকাশ করেছে বার্তাসংস্থা এএনআই।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে নয়াদিল্লির নতুন নৌ সদর দপ্তরে চার দিনব্যাপী বৈঠকটি অনুষ্ঠিত হবে। চলতি বছরের এপ্রিলে অ্যাডমিরাল দীনেশ কে ত্রিপাঠী নৌবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই এ বাহিনীর প্রথম সম্মেলন হতে চলেছে।

সম্প্রতি লখনৌতে অনুষ্ঠিত জয়েন্ট কমান্ডারদের সম্মেলনে যেকোন অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য নিজেদের প্রতিরক্ষা বাহিনীকে প্রস্তুত থাকতে আহ্বান জানান ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এ আহ্বানের কিছুদিন না যেতেই এই বৈঠকের ঘোষণা আসলো। নতুন থিয়েটার কমান্ড তৈরির বিষয়টিও সভায় আলোচিত হবে বলে জানিয়েছে গণমাধ্যমটি।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ সেপ্টেম্বর)
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি জার্মানির
সিলেটে প্রায় অর্ধকোটি টাকার ভারতীয় চিনি জব্দ
নাম বদলে যাচ্ছে সেন্সর বোর্ডের