• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

ড. ইউনূসকে আলিঙ্গন করে হাসিমুখে ছবি তুললেন পিটার হাস

আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৪
ড. ইউনূসকে আলিঙ্গন করে হাসিমুখে ছবি তুললেন পিটার হাস
ছবি সংগৃহীত

জাতিসংঘের এবারের সাধারণ পরিষদের অধিবেশনে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষাপটে রাষ্ট্রক্ষমতার কেন্দ্রে বসা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কে চলমান জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের এক ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বিরল বৈঠকও করেছেন শান্তিতে নোবেলজয়ী এ অর্থনীতিবিদ, যেখানে বাংলাদেশ সরকারের প্রতি মার্কিন সরকারের পূর্ণ সমর্থন ব্যক্ত করেন বাইডেন।

এদিন ‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ অনুষ্ঠানেও স্বৈরাচারের বিরুদ্ধে কীভাবে ছাত্র-জনতা সাহস নিয়ে বুক পেতে দাঁড়িয়েছে, সেই ঘটনা পুরো বিশ্বের কাছে তুলে ধরেছেন ড. ইউনূস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন।

এ ছাড়া একইদিন নিউইয়র্কের ম্যানহাটনে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ আয়োজিত সংবর্ধনা সভায় অংশ নেন বাংলাদেশের বর্তমান সরকারপ্রধান। সেখানে স্বৈরাচার সরকারের সময়ের ভয়াবহতা তুলে ধরেন ড. ইউনূস। সভা শেষে প্রধান উপদেষ্টার সঙ্গে ছবি তোলার হিড়িক পড়ে যায় উপস্থিত সুধী এবং প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। এ সময় লাইন ধরে তার সঙ্গে ছবি তুলতে দেখা যায় অনেককে। যার মধ্যে অন্যতম ছিলেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

ড. ইউনূস ও পিটার হাসের হাস্যোজ্জ্বল সেই মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে ইতোমধ্যে; যেখানে দেখা গেছে বাংলাদেশের সাবেক মার্কিন রাষ্ট্রদূত করমর্দন করে আলিঙ্গন করেন ড. ইউনূসকে। সেইসঙ্গে হাসিমুখে ছবিও তুলছেন দুজনে।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে কি বাংলাদেশের হাতে তুলে দেবে ভারত!
মাহফুজকে আন্দোলনের ‘নেপথ্য কারিগর’ হিসেবে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস
কানাডায় বাংলাদেশি শিক্ষার্থীদের আরও ভিসা দেওয়ার অনুরোধ ড. ইউনূসের
জাতিসংঘে ড. ইউনূসের সঙ্গে উচ্চপর্যায়ের কর্মকর্তাদের বৈঠক