• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

নাসরুল্লাহকে অস্থায়ীভাবে গোপন স্থানে সমাহিত করা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ১৬:২৪
ফাইল ছবি

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সদ্য প্রয়াতপ্রধান হাসান নাসরুল্লাহকে অস্থায়ীভাবে একটি গোপন স্থানে সমাহিত করা হয়েছে বলে জানা গেছে। খবর আল-আরাবিয়ার।

শুক্রবার (৪ অক্টোবর) হিজবুল্লাহর ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নাসরুল্লাহকে স্থায়ীভাবে দাফনের জন্য বড় জমায়েত হলে ইসরাইল সেখানেও হামলা চালাতে পারে। সেজন্য ‘অস্থায়ীভাবে’ তাকে সমাহিত করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, হাসান নাসরুল্লাহকে অস্থায়ীভাবে সমাহিত করা হয়েছে, যতক্ষণ না পরিস্থিতি স্বাভাবিক হয়।

এর আগে, ইসরাইলি হামলায় নিহত নাসরুল্লাহর দাফন শুক্রবার সম্পন্ন হবে বলে এক প্রতিবেদনে জানায় ইরানের সংবাদ সংস্থা ইরনা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ‘সাবরিন নিউজ’ নামে এক সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইরনার প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সকালের দিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্রের বরাতে সাবরিন নিউজ বলেছে, হিজবুল্লহপ্রধানের দাফন কার্যক্রম শুক্রবার সম্পন্ন হবে। তবে নাসরুল্লাহর জানাজা কখন এবং কোথায় তাকে দাফন করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি প্রতিবেদনে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ইসরাইলের বিমান হামলায় হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ নিহতের বিষয়টি নিশ্চিত করে লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বৈরুতে ব্যাপক হামলা চালায় ইসরাইল। ওই হামলায় নাসরুল্লাহ নিহত হন।

তার আগে হাসান নাসরুল্লাহকে বিমান হামলা চালিয়ে হত্যার দাবি করে ইসরাইলি সেনাবাহিনী।

আরটিভি /এমএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহপ্রধান নাসরুল্লাহর মরদেহ উদ্ধার
নাসরুল্লাহর মৃত্যুতে ইরানে ৫ দিনের শোক ঘোষণা
হাসান নাসরুল্লাহ নিহত, নিশ্চিত করল হিজবুল্লাহ
হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের