• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

ইরাকি ড্রোন হামলায় ২ ইসরায়েলি সেনা নিহত, আহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ অক্টোবর ২০২৪, ১৫:৫৪

ইসরায়েলি সেনাদের একটি ঘাঁটিতে ইরাক থেকে প্রতিরোধ যোদ্ধাদের ড্রোন হামলায় দুই ইহুদিবাদী সেনা নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আরও ২৪ জন। টাইমস অব ইসরায়েলসহ দেশটির গণমাধ্যমগুলো হতাহতের এ ঘটনা স্বীকার করেছে।

ইসরায়েলি সেনাবাহিনী আইডিএফ জানিয়েছে, শুক্রবার ইরাক থেকে আসা দুটি ড্রোনের একটি আকাশেই ধ্বংস করা সম্ভব হলেও অপরটি একটি সেনা ঘাঁটিতে আঘাত হানে। এর আগে ইরাকের ইসলামী প্রতিরোধ ফ্রন্ট অধিকৃত গোলান মালভূমিতে ইসরায়েলি সেনা অবস্থান লক্ষ্য করে তিনটি ড্রোন নিক্ষেপের খবর দিয়েছিল।

এদিকে, গাজা উপত্যকা ও লেবাননে প্রতিরোধ যোদ্ধাদের পাল্টা হামলায় আরও ২৫ ইসরায়েলি সেনার আহত হওয়ার কথা স্বীকার করেছে তেল আবিব। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর হওয়ার কথা জানালেও এ সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি আইডিএফ।

ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্সের এ ধরনের ক্রমবর্ধমান হামলায় রীতিমতো হুমকির মধ্যে পড়েছে ইসরায়েল।

গত বছরের ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে নিজের সামরিক ক্ষয়ক্ষতির খবর প্রকাশের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে রেখেছে তেল আবিব।

এখন পর্যন্ত লেবাননে স্থল আগ্রাসন চালাতে গিয়ে নিজের ৯ সেনা নিহত হওয়ার কথা স্বীকার করেছে ইসরায়েলি বাহিনী। অথচ, হিজবুল্লাহ জানিয়েছে, বৃহস্পতিবার তাদের একদিনের হামলায় ১৭ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।

আরটিভি/এআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহর হামলায় ৮ ইসরায়েলি সেনা নিহত
হিজবুল্লাহর হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত
রামাল্লায় আল জাজিরা অফিসে ইসরায়েলি সেনাদের তল্লাশি, বন্ধের নির্দেশ
হামাসের হামলায় ইসরায়েলি সেনাবাহিনীর মেজর নিহত