• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ০১:১৭
রতন টাটা। ছবি : সংগৃহীত

ভারতের টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৬ বছর।

বুধবার (৯ অক্টোবর) রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই শিল্পপতিকে বয়সজনিত অসুস্থতার কারণে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। খবর হিন্দুস্তান টাইমসের।

টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন এক সংবাদ বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

গত সোমবার (৭ অক্টোবর) সকালে হঠাৎ খবর ছড়ায় রতন টাটা হাসপাতালে ভর্তি। কিন্তু এর কিছু পরে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে জানান, সেটা ভুল খবর। তিনি ঠিক আছেন। তবে বুধবার রাতে ভারতীয় একাধিক সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, রতন টাটা হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এর মধ্যে বুধবার তার মৃত্যুর খবর এল।

১৯৩৮ সালের ২৮ ডিসেম্বর মুম্বাইয়ে জন্ম রতন টাটার। বাবা নভল টাটার জন্ম গুজরাটেরর সুরতে। ১৯৯১ সালে ১০০ বিলিয়ন ডলার বাজার মূল্যের কংগ্লোমারেটের চেয়ারম্যান হন রতন টাটা। ২০১২ সাল পর্যন্ত একশ বছরেরও বেশি আগে তার প্রপিতামহ এই গ্রুপটি প্রতিষ্ঠা করেন।

রতন টাটা ১৯৯১ সালে শিল্পপ্রতিষ্ঠানটির চেয়ারম্যান হন এবং ২০১২ সাল পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১০০ বিলিয়ন ডলার সমমূল্যের এই প্রতিষ্ঠানের ইস্পাত থেকে সফটওয়্যার পর্যন্ত নানা ধরনের ব্যবসা রয়েছে। ১০০ বছরের বেশি সময় আগে তার প্রপিতামহ এই শিল্পপ্রতিষ্ঠান শুরু করেছিলেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আরটিভি/এএএ


মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিসা কার্যক্রম নিয়ে নতুন করে যা জানাল ভারত
শেখ হাসিনার অবস্থান নিয়ে যা জানাল ভারত
ব্যাটে-বলে দাপট দেখিয়ে দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড
ভারতে পালানোর সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক