• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

লেবাননের উত্তরাঞ্চলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক. আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১০:৪৩

লেবাননের উত্তরাঞ্চলে ইসরায়েলি বিমান হামলায় ২১ জন নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন আরও ৮ জন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, একটি আবাসিক ভবনে হামলায় ওই হতাহতের ঘটনা ঘটে। যুদ্ধের কারণে উদ্বাস্তু হওয়া একটি পরিবার সেখানে আশ্রয় নিয়েছিল।

হিজবুল্লাহর ড্রোন হামলায় ক্ষতিগ্রস্ত সামরিক ঘাটি পরিদর্শনে গিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়েছেন, হিজবুল্লাহ সদস্যদের দমনে লেবাননের যেকোনো স্থানে হামলা চালানো হবে।

তিনি বলেন, অভিযানের প্রয়োজনে সবকিছু করা হবে। আমরা সম্প্রতি এ বিষয়টি প্রমাণ করেছি এবং সামনের দিনগুলোতেও প্রমাণের এই চেষ্টা অব্যাহত থাকবে।

এদিকে ফিলিস্তিনের গাজার জাবালিয়ায় ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন চারজন ফিলিস্তিনি।

গাজা যুদ্ধ শুরুর পর ইসরায়েল-হিজবুল্লাহ আন্তসীমান্ত পাল্টাপাল্টি হামলার ঘটনার মধ্যে এটা সবচেয়ে মারাত্মক হামলাগুলোর একটি ছিল বলে ধরে নেওয়া হচ্ছে। হিজবুল্লাহ জানিয়েছে, লেবাননে ইসরায়েলের প্রাণঘাতী হামলায় গত এক মাসেরও বেশি সময় ধরে এক হাজার ৭০০ জনের বেশি নিহত হওয়ার যে ঘটনা ঘটেছে, তার প্রতিশোধ নিতেই রোববারের হামলাটি চালানো হয়।

গত প্রায় এক সপ্তাহ ধরে হিজবুল্লাহর শক্ত অবস্থানগুলোতে, অর্থাৎ লেবাননের শিয়া মুসলিম অধ্যুষিত দক্ষিণ অংশ ও পূর্বে বেকা উপত্যকায় একের পর এক হামলা চালায় ইসরায়েলি বিমান বাহিনী।

আরটিভি/টিআই-টি

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিন ও লেবাননে ইসরায়েলের হামলার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ
ইসরায়েলের হামলায় লেবাননে নিহত এক হাজার ৬৪৫
লেবানন থেকে এক ঘণ্টায় ইসরায়েলে ১০০ রকেট নিক্ষেপ
বৈরুতে ইসরায়েলি বিমান হামলা, মৃত ২২