• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

মিশরে বাস দুর্ঘটনায় ১২ মেডিকেল শিক্ষার্থী নিহত, আহত ৩৩

আফছার হোসাইন, মিশর প্রতিনিধি

  ১৭ অক্টোবর ২০২৪, ১৭:১০

মিশরের আল-জালালা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল শিক্ষার্থীদের বহনকারী একটি বাস চলন্ত অবস্থায় উল্টে গিয়ে অন্তত ১২ জন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩৩ শিক্ষার্থী।

সোমবার (১৪ অক্টোবর) উত্তর-পূর্ব মিশরের জালালা মহাসড়কে বাসটি উল্টে গিয়ে এই দুর্ঘটনা ঘটে ।

ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সারাদিনের ক্লাস শেষ করে সন্ধায় বাসে করে সুইজ-জালালা মহাসড়ক দিয়ে আইনে সুখনা রিসোর্টে তাদের ডরমেটরিতে ফিরছিলেন।

বাসটি আল-জালালা হাইওয়ের একটি নির্দিষ্ট পয়েন্টের কাছে আসার সাথে সাথে গাড়ির গতি অস্বাভাবিক ভাবে বেড়ে যাওয়ায় চালক বাসের নিয়ন্ত্রণ হারালে পরপর তিনবার বাসটি উল্টে যায়। এসময় কিছু শিক্ষার্থী বাস থেকে পড়ে যায় এবং বিধ্বস্ত বাসটির নিচে চাঁপা পরে মৃত্যু ভরন করে। এসময় আহতদের চিৎকারে আকাশ বাতাস ভারী হয়ে উঠে।

মিশরের পত্রিকা মাসর-ঈল- ইয়ুম জানায়, দুর্ঘটনার পরপরেই ২৮টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছায় এবং আহতদের দ্রুত সুয়েজ মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। তবে আহতদের অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী খালেদ আবদেল-গাফফার এবং উচ্চ শিক্ষা মন্ত্রী আয়মান আশুর শিক্ষার্থীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পরিবহন নিরাপত্তার মান ভালো না হওয়ায় প্রতি বছর মিশরে মারাত্মক সড়ক দুর্ঘটনায় হাজার হাজার প্রাণ যায়। এই দুর্ঘটনার পেছনে গতি, খারাপ রাস্তাঘাট এবং ট্রাফিক আইনের দুর্বল প্রয়োগই দায়ী বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে এবং বাসটির চালককে গ্রেফতার করা হয়েছে। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি ।

আরটিভি/ ডিসিএনই

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিশরে ফিলিস্তিনি শরণার্থীদের সহযোগিতায় বিএম সাবাব ফাউন্ডেশন
মিশরে এমফিল ডিগ্রি অর্জন কক্সবাজারের আক্তার কামালের
মিশরে‌ বাংলাদেশি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল ‌‘দারুল আজহার বাংলাদেশ’
মিশরে খুলে দেওয়া হলো সাঈদা জয়নব (রা.) মসজিদ ও মাজার