• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

প্রিয়জনের সঙ্গে আলিঙ্গনের সময়সীমা বেঁধে দিলো বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৫:১৫
ছবি: সংগৃহীত

বিদেশগামী স্বজন বা কাছের মানুষকে বিদায় জানাতে বিমানবন্দরে যেয়ে থাকেন অনেকেই। অবস্থা কখনো এমনও হয় যে, আবেগাপ্লুত হয়ে বিদায়ের আলিঙ্গনে কেটে যায় বেশ সময়। অর্থাৎ কতক্ষণ আলিঙ্গন করতে হবে এ নিয়ে কেউ হয়তো কখনও ভাবেনি। তবে এক্ষেত্রে নিউজিল্যান্ডের ডুনেদিন শহরের ভ্রমণকারীদের জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।

ওই শহরের বিমানবন্দরে স্বজনদের বিদায় জানাতে গেলে তিন মিনিটের বেশি আলিঙ্গন করা যাবে না বলে নির্দেশনা দেওয়া হয়েছে। মূলত ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। কারণ গাড়ি দাঁড় করিয়ে আলিঙ্গন করতে গিয়ে বেশি সময় নিলে সেখানে আরও গাড়ির জটলা বাঁধে।

বিমানবন্দর টার্মিনালের বাইরে আলিঙ্গন করার সময়সীমা সংবলিত একটি সতর্কীকরণ পোস্টার টাঙানো হয়েছে। এতে বলা হয়েছে, আলিঙ্গনের সর্বোচ্চ সময় তিন মিনিট। টার্মিনালে প্রবেশ করে যদি কারো তিন মিনিটে না হওয়া তাহলে তাদের গাড়ি পার্কিং এলাকায় যেতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিমানবন্দরের দায়িত্বে থাকা নির্বাহী প্রধান ডান ডে বনো বার্তা সংস্থা এপিকে মঙ্গলবার (২২ অক্টোবর) বলেন, চলাচলের পথকে নিরবচ্ছিন্ন করার জন্য বিমানবন্দরের বাইরে যাত্রীদের নামিয়ে দেওয়ার স্থানকে নতুন করে সাজানো হয়েছে। এজন্য এ সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, এ কাজের জন্য মানুষের মৌলিক মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হয়। কারণ কে কতক্ষণ আলিঙ্গন করবেন তার সময়সীমা বেধে দেওয়ার অধিকার আমাদের নেই বলে অনেকে জানান। তবে অনেকে আবার এটিকে ইতিবাচক হিসেবে দেখছেন।

আরটিভি/এফআই/এআর

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক পেল নিউজিল্যান্ড
প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ড, হতাশ দক্ষিণ আফ্রিকা
ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো নিউজিল্যান্ড
ফাইনালে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠাল দক্ষিণ আফ্রিকা