• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ের বৈঠক স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২৪, ২৩:২৪
ফাইল ছবি

বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের বৈঠক স্থগিত করা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে, নভেম্বরে ভারতের রাজধানী নয়াদিল্লিতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বাংলাদেশের পরিকল্পনায় পরিবর্তনের কারণে বৈঠকটি স্থগিত করা হয়েছে।

বিজিবি ও বিএসএফ প্রধানদের নেতৃত্বে বছরে দু’বার এ ধরনের বৈঠক অনুষ্ঠিত হয়ে থাকে। সর্বশেষ চলতি বছরের মার্চে ঢাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। এবার এ বৈঠক হওয়ার কথা ছিল ১৮ থেকে ২২ নভেম্বরের মধ্যে।

পিটিআই জানিয়েছে, বাংলাদেশের পক্ষ থেকে আলোচনা স্থগিতের কথা জানানো হয়। পরবর্তী সময়ে আলোচনার জন্য দ্রুত তারিখ ঠিক করতে কাজ চলছে বলে ঢাকার পক্ষ থেকে জানানো হয়।

ভারতের সংবাদমাধ্যম ইকনোমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়, বিএসএফ ও বিজিবির মহাপরিচালক পর্যায়ের এই বৈঠক হবে ৫৫তম। এতে প্রতিবেশী দুই দেশের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, মাদকবিরোধী বিভাগ, কাস্টমস ও সীমান্ত ব্যবস্থাপনার সঙ্গে সম্পর্কিত রাষ্ট্রীয় সংস্থার কর্মকর্তারাও অংশ নেন। সর্বশেষ চলতি বছরের মার্চে ঢাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

আরটিভি/এমএ

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুদিন পর বাংলাদেশির মরদেহ ফেরত দিলো বিএসএফ
বিজিবির অভিযানে পাঁচ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
দুই কিশোরকে আরাকান আর্মি থেকে ফেরত আনলো বিজিবি
সীমান্তে বাংলাদেশি নিহত, মরদেহ নিয়ে গেছে বিএসএফ