• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

মারাই গেলো ফিলিপাইনের সর্বকনিষ্ঠ সেই করোনাজয়ী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০২০, ১৯:০১
Youngest covid-19 survivor of Philippines baby kobe dies
র‌্যাপলার থেকে নেয়া

মাত্র পাঁচদিন বয়সে করোনাভাইরাস ধরা পড়েছিল। তারপর থেকেই শুরু হয় চিকিৎসা। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে ছেড়েও দেয়া হয়েছিল। কিন্তু ফের অসুস্থ হয়ে পড়ে ফিলিপাইনের সর্বকনিষ্ঠ করোনা আক্রান্ত বেবি কোবে। খবর র‌্যাপলার ও এবিপি আনন্দের।

শেষপর্যন্ত ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে হার মানল সে। তার এক আত্মীয় রোজালিন মানজারেস আজ জানিয়েছেন, রাত ১টায় (ফিলিপাইনের স্থানীয় সময়) বেবি কোবে আমাদের ছেড়ে চলে গেছে।

৫ এপ্রিল বেবি কোবের শরীরে করোনা ধরা পড়ে। এরপর তাকে কিউজোন শহরের জাতীয় শিশু হাসপাতালে ভর্তি করা হয়। ১১ দিন হাসপাতালে ভর্তি থাকার পর ২৮ এপ্রিল ছাড়া পায় সে।

বেবি কোবের পরিবারের লোকজন জানিয়েছেন, ১৪ দিনের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ার পর তিনদিনের মধ্যেই ফের অসুস্থ হয়ে পড়ে সে। তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়। তার প্রচণ্ড জ্বর ও পেট ফাঁপার সমস্যা ছিল। চিকিৎসকদের পক্ষে এই শিশুটিকে বাঁচানো সম্ভব হলো না।

উল্লেখ্য, ফিলিপাইনে এখনও পর্যন্ত ২০ হাজার ৩৮২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৯৮৪ জনের। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে পাল্লা দিয়ে ফিলিপাইনেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh