• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রিমুভার ছাড়াই ঘরোয়া যে উপায়ে তোলা যাবে নেলপলিশ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুন ২০২৪, ১২:২৮
রিমুভার
ছবি : সংগৃহীত

নখ সাজাতে পছন্দের যেকোনো রঙে নখ রাঙানো যায় নেলপলিশে। পোশাকের সঙ্গে মানানসই রঙের নেলপলিশ স্টাইল বাড়িয়ে দেয়। নখ থেকে দ্রুত নেইলপলিশ তুলতে বেশিরভাগ ক্ষেত্রে নেলপলিশ তোলার জন্য ব্যবহার করা হয় নেলপলিশ রিমুভার। তবে অনেক সময় রিমুভার হাতের কাছে নাও থাকতে পারে অথবা ফুরিয়ে যেতে পারে। এমন অবস্থায় রিমুভার ছাড়াই খুব সহজে নেইলপলিশ তুলতে পারবেন। তাও আবার ঘরে থাকা উপকরণ দিয়েই।

জেনে নিন রিমুভার ছাড়াই নেইলপলিশ তোলার উপায়—

স্যানিটাইজার- হাত পরিষ্কার করতে স্যানিটাইজার ব্যবহার করেন? এবার নেলপলিশ তুলতেও এই উপাদানটি ব্যবহার করতে পারবেন। তুলোয় কয়েক ফোঁটা স্যানিটাইজার নিন। এটা নখের ওপর ভালো করে ঘষুন। দেখবেন মুহূর্তেই উঠে গেছে নেলপলিশ।

লেবুর রস ও ভিনিগার- বাঙালির রান্নাঘরে এই দুটো উপাদান সবসময় থাকে। যে কোনও জেদি দাগ তুলতে লেবু ও ভিনিগার দারুণ কার্যকর। সেখানে নেলপলিশও ব্যতিক্রম নয়। একটি পাত্রে লেবুর রসের সঙ্গে ভিনিগার মিশিয়ে নিন। এবার ওই মিশ্রণে আঙুলগুলো কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। তারপর তুলো দিয়ে ঘষে দিলেই নেলপলিশ উঠে যাবে।

ডিওডোরেন্ট- নেলপলিশ রিমুভারে স্পিরিট থাকে। এই একই জিনিস থাকে ডিওডোরেন্টেও। তাই নেলপলিশ তুলতে আপনি কাজে লাগাতে পারে ডিওডোরেন্ট বা কোনও বডি স্প্রে। নখের ওপর বডি স্প্রে বা ডিওডোরেন্ট স্প্রে করুন। এরপর তুলো বা সুতির কাপড় দিয়ে ঘষলেই নেলপলিশ উঠে যাবে।

অ্যালকোহল- যে কোনও অ্যালকোহল যুক্ত পণ্য দিয়ে আপনি নেলপলিশ তুলতে পারেন। যে কারণে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের কথা বলা হয়েছে। তুলোর বলে অ্যালকোহল নিয়ে নখের ওপর ঘষে দিন। দেখবেন নেলপলিশ উঠে গেছে।

টুথপেস্ট- নেলপলিশ রিমুভার শেষ তো কী হয়েছে, বাড়িতে নিশ্চয়ই টুথপেস্ট রয়েছে। সেটাকেই নেলপলিশ রিমুভার হিসেবে কাজে লাগান। একটি ব্রাশে টুথপেস্ট লাগিয়ে নিন। এবার সেটা নখের ওপর ঘষে নিন। দেখবেন নেলপলিশ উঠে গেছে।

নেলপলিশ- পুরনো নেলপলিশের রঙ দূর করতে নতুন নেলপলিশ ব্যবহার করুন। পুরনো নেলপলিশের ওপর নতুন নেলপলিশের প্রলেপ দিন। এতে পুরনো নেলপলিশ নরম হয়ে যাবে। তখন তুলো বা নরম কাপড় ব্যবহার করে মুছে দিন। দেখবেন সহজেই উঠে যাবে নেলপলিশ।

মন্তব্য করুন

Radhuni
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়