• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

পূজায় ছোটদের পোশাক

আরটিভি নিউজ

  ০৫ অক্টোবর ২০২৪, ১২:৫৭
ছবি: সংগৃহীত

প্রতিবারের মতো এবারও শারদীয় দুর্গাপূজা সামনে রেখে প্রতিটি ফ্যাশন হাউজেই ছোটদের জন্য থাকছে রঙিন সব পোশাকের আয়োজন। শিশুদের আরামের কথা মাথায় রেখে বেশির ভাগ ফ্যাশন হাউজে সুতি কাপড় প্রাধান্য পেয়েছে।

ছেলেদের জন্য পূজার থিমের ওপর উজ্জ্বল রঙের কাজ বা আলপনার নকশা করা পাঞ্জাবি, শার্ট, ফতুয়াসহ পাওয়া যাচ্ছে সব সময় পরার উপযোগী পোশাক। মেয়েশিশুদের জন্যও রয়েছে ফ্রক, সুতি লেহেঙ্গা, স্কার্ট টপ, টিউনিক, কুর্তা, সালোয়ার-কামিজ। পোশাকে ফুটিয়ে তোলা হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, জারদৌসি, এমব্রয়ডারি আর সুতার কাজে নকশা। একেবারে সদ্যোজাত শিশু থেকে শুরু করে ১৫-১৬ বছর বয়সী কিশোর–কিশোরাদের পোশাকেরও সংগ্রহ রয়েছে বিভন্ন ফ্যাশন হাউসগুলোতে।

দুর্গাপূজাকে কেন্দ্রে রেখে ছোটদের জন্য রঙিন পোশাকের পসরা সাজিয়েছে দেশীয় নানা ব্র্যান্ড। ধুতি, পাঞ্জাবি-পায়জামা, কোটি, ফতুয়া থেকে শার্ট, টি–শার্ট—সব এনেছে তারা। এ ছাড়াও হ্যান্ড পেইন্ট, ব্লক ছাপ, স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারি, পুঁতির কাজ করা ফ্রক, কুর্তা, সালোয়ার-কামিজ, তৈরি করা শাড়ি, সুতির ঘাগড়া চোলির সংগ্রহ রয়েছে নানা ফ্যাশন হাউসে। মা-বাবার সঙ্গে মিলিয়ে শিশুদের জন্য একই রকম নকশার পোশাকের আয়োজনও রয়েছে অনেক দোকানে।

এবার জামার কাটেও রয়েছে ভিন্নতা। কুর্তা কিংবা টিউনিকে যুক্ত করা হচ্ছে বাহারি লেইস আর কাপড়। ছেলেদের টি–শার্টে আছে মজার মজার নকশা করা ছবি। শার্ট, টপ বা কুর্তার সঙ্গে মিল রেখে স্কার্ট ও বেলুন প্যান্টের ছাঁটে কিছুটা ভিন্নতাও লক্ষ করা গেছে। গরমের কথা মাথায় রেখে ফ্যাশন হাউসগুলোয় প্রচুর হাতাকাটা পোশাক দেখা যাচ্ছে।

পূজার আয়োজনে বিশেষভাবে এবার নজর কাড়ছে লেইসের কাজ, ফ্রিল, ডলার, জরি আর ব্লকের ব্যবহার। দেশীয় আলপনা, রিকশাচিত্র, ফুল-লতাপাতার কাজও থাকছে শিশুদের পোশাকে।

আরটিভি/এফআই

মন্তব্য করুন

Radhuni
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সারাদেশে ২ লাখ আনসার মোতায়েন হচ্ছে
সংলাপে অংশ নিতে যমুনায় জামায়াত নেতারা 
লক্ষ্মীপুরে চলছে দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি
দেশ সংস্কারে যতটুকু সময় দরকার ততটুকু দেয়া হবে: জামায়াতের নায়েবে আমীর