• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের অভূতপূর্ব সাফল্য

অনলাইন ডেস্ক
  ০১ আগস্ট ২০২৩, ১৯:২০
আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল
আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের সাফল্যে শিক্ষক-শিক্ষার্থীদের উল্লাস

ঢাকা সেনানিবাসে অবস্থিত আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। প্রতিষ্ঠানটি থেকে অংশ নেওয়া ৭৮০ জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাশসহ ৬৫১ জন শিক্ষার্থী (শতকরা ৮৩.৪৬ ভাগ) জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করে।

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ৬৯৯ জন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর মধ্যে ৬৪৪ জন (শতকরা ৯২.১৩ ভাগ) জিপিএ-৫ অর্জন করেছে। এছাড়াও, ইংরেজি মাধ্যমে ১২৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাশসহ ১১৫ জন (শতকরা ৯০.৫৫ ভাগ) জিপিএ-৫ অর্জন করেছে।

প্রতিষ্ঠানটি ২০২২ ও ২০২৩ শিক্ষাবর্ষে সার্বিকভাবে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করার ফলে ‘সেনাবাহিনী প্রধান ট্রফি’ লাভ করেছে। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩’ এ প্রতিষ্ঠানটির স্কুল শাখা ক্যান্টনমেন্ট থানা ও ঢাকা মহানগরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) এবং জাতীয় পর্যায়ে তেইশ হাজার মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে।

উল্লেখ্য, আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমেই পাঠদান করা হয়। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত এই শিক্ষা প্রতিষ্ঠান তাত্ত্বিক ও ব্যবহারিক উভয় ক্ষেত্রেই সমান গুরুত্ব দিয়ে থাকে। সেনাবাহিনী পরিচালিত মোট ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের মধ্যে এ প্রতিষ্ঠান বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসএসসি পাসে ঢাকায় কানাডা হাইকমিশনে চাকরি
এসএসসি পাসে নিয়োগ দেবে পল্লী বিদ্যুৎ সমিতি
এসএসসি পাসেও নির্বাচন কমিশনে বিশাল নিয়োগ, নেবে ৩৬৯ জন
এসএসসি পাসে নির্বাচন কমিশনে বিশাল নিয়োগ, নেবে ৩৬৯ জন