• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

বাজারে বাজাজের নতুন পালসার এন১৬০, অজানা ফিচার জানুন

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২৪, ২৩:১৬
সংগৃহীত ছবি

সম্প্রতি পালসারের সেরা বাইকগুলোর অন্যতম এন১৬০ মডেলের একটি আপডেটেড ভার্সন লঞ্চ করেছে বাজাজ। স্পোর্টি লুকের এই ভার্সনে কোম্পানিটি বেশ কিছু নতুন ফিচার্স যোগ করেছে। আসুন জেনে নেওয়া যাক মোটরসাইকেলটির খুঁটিনাটি।

এন১৬০ বাইকটির স্টাইলিশ ট্রেন্ডি লুক এবং দুরন্ত ফিচার্স এটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। ২০২৪ বাজাজ পালসার এন১৬০ মডেলের দাম ভারতে ১ লাখ ৪০ হাজার রুপি নির্ধারণ করেছে বাজাজ অটো।

এতে পাবেন এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, শার্প ট্যাংক এক্সটেনশন ইত্যাদি। সেই সঙ্গে রয়েছে আপসাইড ডাউন ফর্ক সাসপেনশন, বাইকে পিছনে রয়েছে মনোশক সাসপেনশন। ফিচারের ক্ষেত্রে রয়েছে ডিজিটাল কনসোল এবং ব্লুটুথ কানেক্টিভিটি।

এন১৬০ বাইকটিতে পাবেন কল ও এসএমএস অ্যালার্ট, টার্ন-বাই-টার্ন নেভিগেশন এবং রাইডিং মোড। এতে রয়েছে অফ-রোড ফিচারও। অ্যাডভান্স ব্রেকিংয়ের জন্য পাবেন ডুয়াল চ্যানেল এবিএস (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম)। দুই চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক (সামনে ২৮০ মিলিমিটার ও পেছনে ২৩০ মিলিমিটার)।

বাইকটি ১৬৪.৮২ সিসি অয়েল কুল্ড ইঞ্জিন ইঞ্জিন ক্যাপাসিটির, রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স, যা সর্বোচ্চ ১৫.৬৮ হর্সপাওয়ার এবং ১৪.৬৫ এনএম টর্ক তৈরি করতে পারে। মোট ১৪ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটির বাইকটির কার্ব ওয়েট ১৫২ কেজি। প্রতি লিটারে ৫১ কিলোমিটার মাইলেজ দেবে এন১৬০ মডেলের একটি আপডেটেড ভার্সনটি।

পালসার ১২৫, পালসার এনএস১২৫, পালসার এন১৫০, পালসার এন১৬০, পালসার এনএস২০০ ইত্যাদি পালসার সিরিজের মোটরসাইকেল রয়েছে বাজাজের। সম্প্রতি এনএস৪০০ জেড লঞ্চ করেছে বাজাজ, যা এই সিরিজের সবচেয়ে বড় বাইক।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালপুরে মাইক্রোবাস-ইজিবাইক সংঘর্ষ, মা ও মেয়ে নিহত
বাংলাদেশ থেকে বাইক ও ট্যাক্সিচালক নেবে দুবাই
সবাইকে শুভেচ্ছা জানিয়ে আ.লীগের প্লাটিনাম জয়ন্তীর থিম সং শেয়ার দিলেন জয়
এক চার্জে ১৮৭ কিলোমিটার চলবে এই বাইক