• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

জবি ছাত্রলীগ নেতা আকতারের বিরুদ্ধে প্রশ্ন ফাঁসের অভিযোগ

আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২৪, ২২:২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের বিরুদ্ধে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে। আরটিভির অনুসন্ধানে এ নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে।

আকতার হোসাইন তার নিজ ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে রসায়ন, জীববিজ্ঞান ও পদার্থ বিজ্ঞানের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের এমসিকিউ উত্তর অন্যজনকে প্রদান করেন। উত্তরপত্রের অধিকাংশই ২০১৬-১৭ সেশনের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে মিলে যায়।

মেসেঞ্জার বার্তায় দেখা যায় যিনি উত্তরপত্র নিচ্ছেন, তিনি আকতারের কাছে সব প্রশ্নের উত্তর দেওয়ার অনুরোধ জানান। জবাবে আকতার সব দিয়েছেন বলে ফিরতি বার্তা জানান। সেইসঙ্গে এটি কাউকে না জানানোর অনুরোধ করেন। সে সময় অবশ্য আকতার তরিকুল-রাসেল কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এদিকে, ফেসবুক মেসেঞ্জারের সূত্র ধরে অনুসন্ধানে বের হয়ে আসে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে একটি অডিও ক্লিপও। এতে আকতারের মামাতো ভাই পরিচয়ে মাদারীপুরের কাকন মিয়া ভর্তি পরীক্ষায় টিকিয়ে দেওয়ার গ্যারান্টি দেয় এক ব্যক্তিকে। এ নিয়ে কাকন মিয়াকে প্রশ্ন করা হলে তিনি কোনো কথা না বলেই ফোন কেটে দেন।

জবি ছাত্রলীগের নেতারা জানান, সংগঠনের নাম ভাঙ্গিয়ে প্রশ্ন ফাঁসসহ নানান অপকর্ম করে আসছেন আকতার। তবে এমন কর্মকাণ্ডে জড়িত না থাকার দাবি করেন আকতার।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বিষয়টি আমরা অবগত হয়েছি। যাচাই-বাছাই চলছে। আকতার জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, আকতারের বিরুদ্ধে চাঁদাবাজি ও নারী কেলেঙ্কারীসহ নানা অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে ছাত্রলীগের সম্মাননা প্রদান
কোটার পক্ষে হাবিপ্রবি ছাত্রলীগের মিছিল ও অবস্থান কর্মসূচি 
রংপুরে দরজা ভেঙে চিকিৎসকের মরদেহ উদ্ধার
ছাত্রলীগ নেতার হয়ে প্রক্সি, ভুয়া পরীক্ষার্থীর জেল