• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

এক মিনিট চার্জেই ১ ঘণ্টা চলবে যে ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২৪, ১৬:১৪
ছবি : সংগৃহীত

বাজারে আরও একটি বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন নিয়ে হাজির হলো রিয়েলমি। হাই-এন্ড ফোনের পাশাপাশি কম দামি ফোনের ক্ষেত্রেও একের পর এক বিকল্প আনছে রিয়েলমি। কম বাজেটের মধ্যে অনেকেই একটি ভালো ফিচারপ্যাক স্মার্টফোন খোঁজেন। তাদের জন্য এটি ভালো বিকল্প হতে পারে। এমন একটি ফোন যেখানে সোশ্যাল মিডিয়ার পাশাপাশি ভালো ক্যামেরা ও ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে।

এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করছে মাত্র ১ মিনিট ডিভাইসটি চার্জ দিলে টানা ১ ঘণ্টা ব্যবহার করা যাবে। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত ফিচার্স।

এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এ ছাড়াও রয়েছে ৬.৭ ইঞ্চির স্ক্রিন। অর্থাৎ শক্তিশালী ব্যাটারি এবং বড় সাইজের ডিসপ্লের ফোন আপনি কিনতে পারবেন কম দামেই।

সাধারণত যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য স্মার্টফোনে বড় সাইজের ডিসপ্লে এবং দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে পারবে এমন শক্তিশালী ব্যাটারি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এর পাশাপাশি বলা হচ্ছে, রিয়েলমির এই ফোনে মাত্র এক মিনিট চার্জ দিলে নাকি ইউজাররা এক ঘণ্টার জন্য কল-টাইম সাপোর্ট পাবেন। অর্থাৎ এক মিনিট রিয়েলমি সি৬৩ ফোনে চার্জ দিলে ব্যাটারিতে যতটা চার্জ হবে তার সাহায্যে অনায়াসে এক ঘণ্টা ফোনে কথা বলা যাবে। এই ফোনের ক্যামেরা ফিচারও বেশ ভালো। ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। অর্থাৎ ভালো গুণমানের ছবিই উঠবে এই ফোনের ক্যামেরায়। ভারতে এই ফোন বিক্রি হচ্ছে মাত্র ৯ হাজার রুপিতে।

একটি অক্টা-কোর Unisoc T612 চিপসেট রয়েছে এই ফোনে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৪ জিবি র‍্যাম। এর পরিমাণ ভার্চুয়াল ভাবে ৮ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ফোনের ব্যবহার না হওয়ার স্টোরেজের সাহায্যে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব।

এই ফোনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে। এই ফোন একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ পানি এবং ধুলোয় সহজে নষ্ট হবে না।

রিয়েলমি সি৬৩ ফোনে রয়েছে Rainwater Smart Touch- এই প্রযুক্তির সাপোর্ট। এই প্রযুক্তির সাহায্যে আর্দ্র আবহাওয়া কিংবা বৃষ্টির মৌসুমে স্বাভাবিক ভাবেই ব্যবহার করা যাবে এই ফোন।

এই ফোনে এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও রয়েছে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রামীণফোনকে শোকজ, জরিমানা হতে পারে ৩০০ কোটি টাকা 
এবার কলকাতায় ছিনতাই হওয়া আইফোন ঢাকায় উদ্ধার
যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ
অনুষ্ঠানে হারিয়ে গেল এমপির আইফোন ‘৪০ প্রো ম্যাক্স’!