• ঢাকা রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
logo

ফেসবুক-টিকটক-ইউটিউবকে চিঠির প্রসঙ্গে যা জানালেন পলক

আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২৪, ১৭:১৪
ছবি: সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ইতোমধ্যে মেটা ও টিকটককে সরকারের পক্ষ থেকে তলব করেছে। যদিও ইউটিউব চালু আছে, তবুও তাদেরও তলব করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এ প্রসঙ্গে কথা বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, মিথ্যা গুজব ও অপপ্রচার বন্ধে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে সরকারের দেওয়া চিঠির ব্যাপারে টিকটক জবাব দিয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) পর্যন্ত তাদের জবাব দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। পাশাপাশি বুধবার (৩১ জুলাই) ফেসবুক, টিকটক ও ইউটিউবের প্রতিনিধিদের সশরীরে বিটিআরসিতে হাজির হতে নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি। তবে মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত শুধু টিকটকের পক্ষ থেকে ই-মেইলে সাড়া মিলেছে। ইউটিউব ও মেটা (ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ) বিটিআরসিকে এখনও পর্যন্ত কোনো জবাব দেয়নি।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই সারাদেশে সহিংসতা ছড়িয়ে পড়লে রাত আনুমানিক ৯টার দিকে সারাদেশে ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এরপর গত ২৩ জুলাই রাত থেকে পরীক্ষামূলকভাবে সীমিত পরিসরে চালু করা হয় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। তবে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও টিকটক বন্ধ ছিল। অন্যদিকে সহিংসতার কারণে টানা ১০ দিন সারাদেশে বন্ধ ছিল মোবাইল ইন্টারনেট সেবা। অবশেষে গত ২৮ জুলাই বিকেল পৌনে ৩টার দিক থেকে ধীরে ধীরে এ সেবা চালু করা হয়। ৩টার পর থেকে অধিকাংশ গ্রাহক মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারেন। তবে মোবাইল ইন্টারনেট চালু হলেও ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, টিকটক, এক্স বন্ধ রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মব জাস্টিস’ নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
ফেসবুক লাইভে এসে ‘গোপন তথ্য’ ফাঁস করলেন ইলিয়াস কাঞ্চন!
ভক্তদের জন্য ‘শিরোনামহীন’র নতুন গান
মাজারে দান করা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ