• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

৪ আগস্টের এইচএসসি পরীক্ষা হবে কি না, যা জানাল আন্তঃশিক্ষা বোর্ড

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৪, ১৮:০৭
পরীক্ষা
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে দফায় দফায় স্থগিত করা হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা। এ পর্যন্ত তিন দফায় ৮ দিনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরীক্ষার সময়সূচি অনুযায়ী আগামী ৪ আগস্ট পরীক্ষা রয়েছে। ওইদিনের পরীক্ষাও স্থগিত হবে কি না, তা নিয়ে জানতে উদগ্রীব পরীক্ষার্থী ও অভিভাবকরা। তবে শিক্ষা বোর্ডগুলোর সমন্বিত ফোরাম আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার জানিয়েছেন, এ নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

বুধবার (৩১ জুলাই) দুপুরে গণমাধ্যমকে তিনি জানান, রোববারের (৪ আগস্ট) পরীক্ষা স্থগিত হবে কি না, এ নিয়ে কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। শিক্ষা মন্ত্রণালয়ে বিষয়টি জানানো হয়েছে। সেখান থেকে নির্দেশনা এলে চূড়ান্ত সিদ্ধান্ত বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

তবে আগামীকাল বৃহস্পতিবার (১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় থেকে রোববারের পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা আসতে পারে।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে গত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়। এরপর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব পরীক্ষা স্থগিত করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। সবশেষ তৃতীয় দফায় ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে শাবিতে শিক্ষার্থীদের অবস্থান
ষষ্ঠ থেকে নবমের বার্ষিক পরীক্ষার সঙ্গে থাকছে শিখনকালীন মূল্যায়নও
ষষ্ঠ-নবম শ্রেণির বার্ষিক পরীক্ষা কোন পদ্ধতিতে, জানাল এনসিটিবি
যা থাকছে মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার প্রশ্নকাঠামো-সিলেবাসে