• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

মালয়েশিয়ায় প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময়

মালয়েশিয়া প্রতিনিধি

  ০২ আগস্ট ২০২৪, ২১:০০
ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান।

শুক্রবার (২ আগস্ট) কুয়ালালামপুর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত ডি ক্যানস ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির ফ্যাক্টরি পরিদর্শন করেন এবং কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় তিনি সেখানে কর্মরত প্রবাসীদের বেতন, থাকার জায়গাসহ বিভিন্ন সুবিধা এবং সমস্যা নিয়ে আলোচনা করেন।

হাইকমিশনার প্রবাসীদের ব্যাংকের মাধমে রেমিট্যান্স পাঠানোর আহবান জানিয়ে বলেন, বৈধ পথে টাকা পাঠানো হলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে। তিনি সকলকে সাম্প্রতিক সময়ে বৈধ পথে রেমিটেন্স প্রেরণের বিষয়ে দেশ বিরোধী অপপ্রচারে কান না দেওয়ার এবং অপপ্রচারকারীদের ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।

হাইকমিশনার সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্তির আহ্বান জানিয়ে বলেন, সর্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সব নাগরিকের টেকসই ভবিষ্যৎ আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ইচ্ছা ও তার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ।

তিনি বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশিদের আলাদা একটা সুনাম রয়েছে যা কাজের মাধ্যমে ইতোমধ্যে তারা প্রমাণ করেছেন। তিনি সকলকে মালয়েশিয়া সরকারের নিয়মকানুন মেনে চলার আহ্বান জানান।

ডি ক্যানস ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডিরসিনিয়র মানবসম্পদ নির্বাহী ডায়াং রোজিয়াহ বাংলাদেশের কর্মীদের কর্মদক্ষতা এবং আন্তরিকতার ভূয়সী প্রসংশা করেন।

মতবিনিময়কালে হাইকমিশনার প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এ সময় হাইকমিশনার সিনিয়র মানবসম্পদ নির্বাহীকে বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার দেন।

মতবিনিময় শেষে হাই কমিশনার ডি ক্যানস ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির ফ্যাক্টরির কার্যক্রম ঘুরে দেখেন।

হাইকমিশনারের সঙ্গে নিজেদের সুবিধা-অসুবিধা নিয়ে সরাসরি কথা বলতে পেরে প্রবাসী বাংলাদেশিরা সন্তোষ প্রকাশ করেন।

এ সময় ডি ক্যানস ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির মানবসম্পদ কর্মকর্তা মোহাম্মদ ফাইজলুয়াই হাইকমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) প্রনব কুমার ভট্টাচার্য, কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লন্ডন থেকে ফেরানো হচ্ছে হাইকমিশনার সাইদা মুনাকে
লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত
নবাবগঞ্জে সাংবাদিকদের সঙ্গে জামায়াতে ইসলামীর মতবিনিময় 
প্রধান উপদেষ্টার সঙ্গে জাতিসংঘের মানবাধিকার হাইকমিশনারের সাক্ষাৎ