• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ছবি পোস্টের নতুন নিয়ম আনলো ইনস্টাগ্রাম

আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১৬:৫১
ফাইল ছবি

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে অন্যতম কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার কর্তৃক প্রতিষ্ঠিত ইন্সটাগ্রাম। ২০১২ সালের এপ্রিল মাসে, ফেসবুক ইনক. প্রায় ১ বিলিয়ন মার্কিন ডলার নগদ এবং স্টকের বিনিময়ে পরিষেবাটি অধিগ্রহণ করে। অ্যাপটি ব্যবহারকারীদের মিডিয়া আপলোড করতে দেয় যা ফিল্টার দিয়ে সম্পাদনা করা যায় এবং হ্যাশট্যাগ ও জিও ট্যাগিং দিয়ে বিন্যস্ত করা যায়।

পোস্টগুলি সর্বজনীনভাবে বা পূর্ব-অনুমোদিত অনুসরণকারীদের সাথে শেয়ার করা যায়। ইউজার ফ্রেন্ডলি হওয়ার কারণে সময়ের সঙ্গে বেড়েই চলেছে এর জনপ্রিয়তা। ইউজারদের সুবিধার জন্য নতুন নিয়েম নিয়ে এসেছে ইনস্টাগ্রাম। আগে ইনস্টাগ্রামে একটি পোস্টে একসঙ্গে ১০টির বেশি ছবি পোস্ট করা যেত না। তবে এবার থেকে ইনস্টাগ্রামের একটি পোস্টে এখন থেকে ২০টি ছবি যুক্ত করা যাবে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদে উঠে এসেছে এই তথ্য।

ইনস্টাগ্রামে একটি পোস্টে একাধিক ছবি ও ভিডিও যুক্ত করা যায় তাকে ক্যারাসোল পোস্ট ফিচার বলা হয়। এই ধরনের পোস্টে ডান পাশে স্লাইড করলে একটির পর একটি ছবি বা ভিডিও দেখা যায়। এটাকে ফটো ডাম্পও বলা হয়। ২০১৭ সালে ফিচারটি চালু করে ইনস্টাগ্রাম। সেই সময় থেকে ট্রাভেল ডায়েরি বা মিমসের একটি সংগ্রহ তৈরি করার জন্য ফিচারটি ব্যবহার করা হয়ে আসছে। ধীরে ধীরে ফিচারটিতে বিভিন্ন বিষয় যুক্ত করা হয়।

এ বিষয়টিকে ইতিবাচক ভাবে দেখছেন ব্যবহারকারীরা। তারা বলছেন, একসঙ্গে অনেক ছবি আপলোড করার সুবিধাটি বিশেষ করে ইভেন্ট, ট্রিপ বা ছবির বিষয়ভিত্তিক কালেকশন শেয়ার করার জন্য সহজ হলো।

প্রযুক্তিবিদরাও বিষয়টি ইতিবাচক হিসেবেই বিবেচনা করছেন।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাচাই ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট নয়: মানবাধিকার কমিশন
নারীদের পেটাতে দেখে জনতার উল্লাস, ভিডিও সম্পর্কে যে তথ্য জানা গেল
জাতিসংঘের তদন্ত দলের প্রস্তাব অনুযায়ী পুলিশ সংস্কার: রিজওয়ানা হাসান
তোপের মুখে শান্ত থাকা ক্যাপ্টেন আশিকের প্রশংসায় সেনাপ্রধান