• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

এ সরকারের প্রথম পদোন্নতিতে ১৭৩ চিকিৎসক!

আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ২০:১১
চিকিৎসক
সংগৃহীত

দীর্ঘদিন ধরে পদোন্নতি না পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১৭৩ চিকিৎসককে পদোন্নতি দেওয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে পদোন্নতি পাওয়া চিকিৎসকদের নিজ নিজ বিভাগে যোগদান করতে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সই করা এক অফিস আদেশে এ পদোন্নতি দেওয়া হলেও তিনদিন পর বিষয়টি প্রকাশ পায় আজ রোববার (১১ আগস্ট)।

পদোন্নতির আদেশে বলা হয়, কেবল বঞ্চিত প্রার্থীদের জন্য, যারা জানুয়ারি ২০২২ পর্যন্ত উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। একই সঙ্গে আরও বলা হয়, ২০০৩-২০০৬ সাল পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগকৃত যেসব মেডিকেল অফিসার বা গবেষণা সহকারী উচ্চতর ডিগ্রি সম্পন্ন করে পদোন্নতি থেকে বঞ্চিত হয়েছেন, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নিম্নরূপ চিকিৎসকদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও বিভাগে নিম্নলিখিত শর্তে সহকারী অধ্যাপক বা কনসালটেন্ট পদোন্নতি দেওয়া হয়েছে।

আদেশে এও বলা হয়, ২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩৩তম সভার সংশ্লিষ্ট সিদ্ধান্তগুলো পরবর্তীসময়ে সিন্ডিকেট সংশোধন করা সাপেক্ষে ২০০৮ সালের ২৬ জুলাই অনুষ্ঠিত সিন্ডিকেটের ২৮তম সভার সিদ্ধান্তগুলো পুনর্বহাল করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএমএমইউতে নতুন রেজিস্ট্রার নিয়োগ
পদোন্নতিপ্রাপ্ত ৩৭ ডিআইজির পদায়ন, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিল্লুর  
বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য অধ্যাপক শাহীনুল
বিএসএমএমইউর নতুন উপাচার্য অধ্যাপক সায়েদুর রহমান