• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

৩৮তম মিশিগান ফোবানার পর্দা উঠবে শুক্রবার

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ২৯ আগস্ট ২০২৪, ১৪:৪৭

বিশ্ব বাঙালির এক মহামিলনের নাম ফোবানা বাঙালিদের আবেগের অনুভূতির এই মহামিলন ঘটতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে। ‘মোদের গর্ব মোদের দেশ, হৃদয়ে বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর (শুক্র থেকে রোববার) তিনদিন ডেট্রয়েট সিটির জেইন ফিল্ড ও সাউথফিল্ডের হিলটন গার্ডেন ইন হোটেলে এবারই প্রথম যৌথ স্থানে বসতে যাচ্ছে জমকালো এই আসর।

ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা ফোবানার ৩৮তম সম্মেলনে দেখা মিলবে নামীদামী তারকাদের। বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান আয়োজিত এবারের ফোবানা সম্মেলনে সেমিনার, ইয়ুথ ফোরাম, ট্যালেন্ট হান্ট, বিজনেস ডিসকাশন, সাহিত্য আসর, মেলা সহ থাকছে নানা আয়োজন।

এবারের ফোবানা সম্মেলনে গান গাইতে আসছেন বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী বালাম, দিনাত জাহান মুন্নী, বিন্দু কণা, সেলিম চৌধুরী, ইবরার টিপু, তোসিবা, টেন এন্ড হাফ মাইল, ইকবাল, হিমেল, শাফি, জিন্নাহ খান হ স্থানীয় এবং নর্থ আমেরিকার অনেক শিল্পী। এছাড়া অনাবিল আনন্দে প্রবাসীদের মাতাতে হাজির হচ্ছেন চিত্রনায়ক জায়েদ খান, উপস্থাপনায় থাকবেন সোনিয়া ও শারমিন তানিম।

৩৮ তম মিশিগান ফোবানার টাইটেল স্পন্সর এসএনএস হোম লোন, প্লাটিনাম স্পন্সর বেঙ্গল অটো সেলস্ এল এস সি, সিলভার স্পন্সর পেগাসাস টাইটেল সার্ভিস এছাড়া আরো অনেক। ফোবানার কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ মধ্যে উপস্থিত থাকবেন ফোবানার চেয়ারম্যান আতিকুর রহমান এক্সিকিউটিভ সেক্রেটারি ড. রফিক খাঁন, ফোবানা কনভেনশন স্ট্র্যাটেজি প্লানিং ডিরেক্টর জাহেদ আলী, সহ কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ। এবারের মিশিগানে ৩৮ তম ফোবানার হোষ্ট কমিটির কনভেনর কামরুল হুদা রাসেল, মেম্বার সেক্রেটারি খালেদ হোসেন, কনভেনশন প্রেসিডেন্ট নাসির সবুজ, ভাইস প্রেসিডেন্ট নাজমুল হোসাইন শোভন, চিফ কোডিনেটর মোহাম্মদ শাহাবুদ্দিন, কালচারাল সেক্রেটারি বদরুল হুদা নাজেল, সহ কালচারাল সেক্রেটারি রসি মীর, মিডিয়া কো কনভেনর আরটিভি যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, মিডিয়া জয়েন্ট কো কনভেনর বাংলা ভিশন টেলিভিশনের মিশিগান প্রতিনিধি সাহেল আহমদসহ আরো অনেকে রয়েছেন।

আয়োজকরা জানান, ৩৮ তম ফোবানার মুল লক্ষ্য উত্তর আমেরিকায় বাংলাদেশের সাংস্কৃতিকে ধরে রাখা এবং নতুন প্রজন্মের কাছে তার প্রচার ও প্রসারে সাহায্য করা। সেমিনারগুলোতে অংশগ্রহণ করবেন বিশিষ্ট সাংবাদিক, লেখক, শিক্ষাবিদ, গবেষকসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তি। এছাড়া যুক্তরাষ্ট্রের বিভিন্ন ষ্টেট সহ কানাডা এবং বিশ্বের বিভিন্ন দেশের অতিথিরা অংশগ্রহণ করবেন এই ফোবানা সম্মেলনে।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩৮তম মিশিগান ফোবানার মিডিয়া কো-কনভেনর মনোনীত কামরুজ্জামান