• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বায়তুল মোকাররমে খতিব নিয়োগে বিভ্রান্তি, যা জানাল ইসলামিক ফাউন্ডেশন

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ২২:৩০
বায়তুল মোকাররমে খতিব নিয়োগে বিভ্রান্তি, যা জানাল ইসলামিক ফাউন্ডেশন
ফাইল ছবি।

আওয়ামী সরকারের পতনের পর পলাতক রয়েছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। তার অনুপস্থিতিতে হাফেজ মাওলানা ওয়ালিয়ুর রহমান খানকে বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তবে, নতুন খতিব নিয়োগের বিষয়টি সত্য নয় বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইন পোর্টালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব বা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ সংক্রান্ত একটি সংবাদ ইসলামিক ফাউন্ডেশনের দৃষ্টিতে এসেছে। এ সংবাদটি ভিত্তিহীন ও অসত্য। প্রকৃতপক্ষে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কাউকে খতিব বা ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ কিংবা দায়িত্ব দেওয়া হয়নি এবং ইসলামিক ফাউন্ডেশন থেকে কোনো পত্র বা অফিস আদেশ জারি করা হয়নি।

‘প্রকৃত বিষয়টি হলো- বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মুফতি কহুল আমিন কিছুদিন যাবত মসজিদে না আসায় তার স্থলে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ও মুহাদ্দিস ড. ওয়ালীযুর রহমান খানকে নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভিত্তিহীন সংবাদ প্রকাশ বা প্রচারের বিষয়টি খতিয়ে দেখার জন্য ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মো. আবু সাইদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বায়তুল মোকাররমের খতিবের অবস্থান জানা গেল
চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালকের পদত্যাগ
সফর মাসের চাঁদ দেখা যায়নি, আখেরি চাহার সোম্বা যেদিন
বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত