• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

৩৮তম মিশিগান ফোবানার মিডিয়া কো-কনভেনর মনোনীত কামরুজ্জামান

যুক্তরাষ্ট্র প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ২৩:১৭
ফাইল ছবি।

মিডিয়া ব্যক্তিত্ব সাংবাদিক কামরুজ্জামান হেলাল ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) ৩৮তম মিশিগান ফোবানার হোস্ট কমিটির মিডিয়া কো-কনভেনর হিসাবে দায়িত্ব পালন করবেন।

মিশিগানের অন্যতম সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান (বাম) ৩৮তম ফোবানার হোস্ট। চলতি মাসের ৩০,৩১ ও ১ সেপ্টেম্বর মিশিগান ষ্টেটের ডেট্রয়েট সিটির বাংলা টাউনের জেইন ফিল্ডে ও সাউথফিল্ডের হিলটন গার্ডেন ইন হোটেলে বসতে যাচ্ছে জমকালো এই আসর।

এবারের ৩৮তম মিশিগান ফোবানার মিডিয়া পার্টনার হিসেবে আছেন বাংলাদেশসহ বিশ্বের বাংলা ভাষাভাষী মানুষের জনপ্রিয় বাংলা টেলিভিশন আরটিভি।

তিন দিনের ফোবানা কনভেশনে কামরুজ্জামান হেলাল ৩৮তম মিশিগান ফোবানার হোস্ট কমিটির মিডিয়া কো-কনভেনর মনোনিত হয়েছেন। বিগত দিনে তিনি ফোবানার মিডিয়া কমিটির সঙ্গে জড়িত ছিলেন। বর্তমানে আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি হিসেবে ১২ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করছেন।

এছাড়া কামরুজ্জামান হেলাল বাংলা প্রেসক্লাব মিশিগানের সাবেক সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন এবং বর্তমানে তিনি কার্যকরী কমিটির অন্যতম সদস্য।

কামরুজ্জামান হেলাল ইতোমধ্যে সাংবাদিকতার জন্য মিশিগানের গভর্নর এবং সিনেটর এছাড়া এপিআই ভোট মিশিগানের পক্ষ থেকে বিশেষ সম্মাননা অ্যাওয়ার্ড পেয়েছেন। তিনি পরিবার নিয়ে মিশিগান ষ্টেটের এ্যান আরবর সিটিতে বসবাস করছেন। সাংবাদিকতার পাশাপাশি বর্তমানে তিনি আমেরিকার প্রথম সারির একটি ব্যাংকে কর্মরত আছেন।

কামরুজ্জামান হেলাল বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার মিনাজপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত মোক্তার হোসেন ও হালিমা খাতুনের সন্তান। ছয় ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট। শিক্ষা জীবনে তিনি জীবননগর পাইলট হাই স্কুল এবং জীবননগর ডিগ্রী কলেজের ছাত্র ছিলেন। পরবর্তীতে ঢাকাতে পিইউবিতে বিবিএ এবং মার্কেটিংএ এমবিএ শেষ করেন।

বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান আয়োজিত এবারের ফোবানা সম্মেলনে সেমিনার, ইয়ুথ ফোরাম, ট্যালেন্ট হান্ট, বিজনেস ডিসকাশন, সাহিত্য আসর, মেলাসহ থাকছে নানান আয়োজন।

এছাড়া ফোবানা সম্মেলনে গান গাইতে আসছেন বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী বালাম, দিনাত জাহান মুন্নী, বিন্দু কণা, সেলিম চৌধুরী, ইবরার টিপু, তোসিবা, টেন এন্ড হাফ মাইল, ইকবাল, হিমেল, শাফি, জিন্নাহ খান সহ স্থানীয় এবং নর্থ আমেরিকার নাম করা অনেক শিল্পীরা।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩৮তম মিশিগান ফোবানার পর্দা উঠবে শুক্রবার