• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরামের আয়োজনে ফাদার্স ডে প্রোগ্রাম

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৭

সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরামের (এবিএইচএফ) আয়োজনে অনুষ্ঠিত হলো ফাদার্স ডে প্রোগ্রাম ‘মিট মাই সুপার হিরো: পুরুষদের স্বাস্থ্যের উপর একটি আলোচনা’। অনুষ্ঠানে ফাদার্স ডে উদযাপনের পাশাপাশি পুরুষদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় বিষয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেনেরাল প্র‍্যাক্টিশনার ডা. মাহবুবা খানম মুক্তা। বিশেষ অতিথি ছিলেন নাথান হ্যাগারটি (হুইপ ও এমপি লেপিংটন), কারিশমা কালিয়ান্দা (পার্লামেন্ট সেক্রেটারি ও এমপি লিভারপুল) এবং মাসুদ চৌধুরী (কাউন্সিলর ক্যাম্পবেলটাউন)।

এতে দৈনন্দিন জীবনের পুরুষের স্বাস্থ্য নিয়ে কথা বলেন ডা. সত্যজিৎ দত্ত। পুরুষের মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলেন সাইক্রিয়াস্টিক ডা. সামিয়া আরেফিন। ছেলেদের স্বাস্থ্য বিষয়ে কি অত্যাধুনিক ইন্টারভেনশনাল রেডিওলজি সুবিধা আছে অস্ট্রেলিয়াতে, তা নিয়ে কথা বলেন ডা. শ্যাডি ওসমান।

একটি বিশেষ পর্ব পরিচালনা করেন বিশিষ্ট সাইকোলজিস্ট জন মার্টিন। সাথে ছিলেন আরিফা ফেরদৌস, সাবিতা রহমান, ফিরোজা বেগম, ডা. ফৌজিয়া সুলতানা। এই পর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাইক্রিয়াস্টিক ডা. নাহিদ সিদ্দিকী।

অনুষ্ঠানে আগত শিশুরা তাদের বাবাদের উদ্দেশ্য করে নানা রকম গল্প বলে। এমন কি বড়রাও তাদের বাবার স্মৃতি মনে করে আবেগাপ্লুত হন।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ড
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই বাটলার, নতুন অধিনায়ক কে?
বন্যার্তদের সহায়তায় ১০ লাখ ডলার দেবে অস্ট্রেলিয়া
প্রধান উপদেষ্টার সঙ্গে অস্ট্রেলিয়ার হাইকমিশনার ও সুইস রাষ্ট্রদূতের সাক্ষাৎ