• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পাঁচ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৪
ছবি: সংগৃহীত

দেশের আরও পাঁচ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বিশ্ববিদ্যালয়গুলো হলো- রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলামের সই করা আলাদা প্রজ্ঞাপনে তাদের নিয়োগ দেওয়া হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপাচার্য হিসেবে সাময়িকভাবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়েটির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীব। অধ্যাপক নকীব রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ২০০৩ সালে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি অর্জন করেন। গবেষণায় তার প্রধান আগ্রহের বিষয় হলো সুপার কন্ডাকটিভিটি এবং কম্পিউটেশনাল ফিজিক্স।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান। ড. মোহাম্মদ কামরুল আহসানকে সাময়িকভাবে এ পদে নিয়োগ দেয়া হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যায়ের (শেকৃবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির এনটোমলজি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল লতিফ। তাকে আগামী চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে খুলনা প্রকৌল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের (কুয়েট) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মুহাম্মদ মাছুদ। রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে অধ্যাপক মোহাম্মদ মাছুদের নিয়োগের প্রজ্ঞাপনে সই করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল (বিশ্ববিদ্যালয়) শাখার উপসচিব মোছা. রোখছানা বেগম।

একইদিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল। তার নিয়োগের প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব মোছা. রোখছানা বেগম।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন
যেদিন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু
উপাচার্য নিয়োগের দাবিতে চবির প্রধান ফটকে তালা
নর্থ সাউথ ইউনিভার্সিটির নতুন উপাচার্য আবদুল হান্নান চৌধুরী