• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

অসুস্থ হয়ে হাসপাতালে শফিক রেহমান

আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৮
শফিক রেহমান
ছবি: সংগৃহীত

অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হয়েছেন দেশের প্রথিতযশা সাংবাদিক শফিক রেহমান।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে তাকে হাসপাতালে দেখতে যান দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। তিনি জ্যেষ্ঠ সাংবাদিকের শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

গত ১৮ আগস্ট দীর্ঘ ছয় বছর পর দেশে ফেরেন শফিক রেহমান। তিনি ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন বলে জানা গেছে। আওয়ামী সরকারের রোষানলে পড়ে সাংবাদিক শফিক রেহমান ২০১৮ সালে দেশ ছাড়েন।

জানা গেছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টা ষড়যন্ত্রের অভিযোগ এনে ডিবির পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় মামলা করেন। দণ্ডবিধির ৩০৭ এবং ১২০-বি ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। ওই মামলার আসামি শফিক রেহমান ও মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন।

পরবর্তীতে সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে জমা দেয় পুলিশ। মামলার অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলেন- আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী বিএনপি নেতা মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন ও তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার।

আরটিভি/এবি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মির্জাপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী হাসপাতালে 
অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেপ্তার
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিট, শিক্ষকসহ ৩ জন হাসপাতালে