• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নর্থ সাউথ ইউনিভার্সিটির নতুন উপাচার্য আবদুল হান্নান চৌধুরী

আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৬
ছবি: সংগৃহীত

বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক আবদুল হান্নান চৌধুরী। তিনি বিশ্ববিদ্যালয়টির স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের অধ্যাপক।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে নিয়োগের শর্তে বলা হয়েছে, উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়া অধ্যাপক আবদুল হান্নান চৌধুরী যোগদানের তারিখ থেকে চার বছর এ পদে দায়িত্ব পালন করবেন। উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার পতনের পর গত ৬ আগস্ট দুপুর থেকে নর্থ সাউথ ইউনিভার্সিটির তৎকালীন উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে ট্রাস্টি বোর্ড।

অধ্যাপক আবদুল হান্নান চৌধুরী এর আগে প্রাইম এশিয়া ইউনিভার্সিটির উপাচার্য এবং ইস্টার্ন ইউনিভার্সিটির উপউপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ, কানাডা এবং যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৩৪ বছরের শিক্ষকতা ও গবেষণার অভিজ্ঞতা রয়েছে তার। তিনি কানাডার উইন্ডসর ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্রের বোস্টনের নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি, কানাডার ক্যালগারি ইউনিভার্সিটি এবং বাংলাদেশের ইসলামি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন।

আরটিভি/একে

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জবির নতুন উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম
ভাসানী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য আনোয়ারুল আজিম
বুয়েটের নতুন উপাচার্য অধ্যাপক আবু বোরহান মোহাম্মদ বদরুজ্জামান
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য