• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

নতুন চমক আনলো হোয়াটসঅ্যাপ

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪০
ফাইল ছবি

বিশ্বজুড়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট মেসেজিং এবং ভয়েস-ওভার-আইপি পরিষেবা। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পাঠ্য এবং ভয়েস বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, নথি, ব্যবহারকারীর অবস্থান এবং অন্যান্য শেয়ার করতে দেয়।

এবার আরও একটি ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ। এ ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে বিরক্তিকর বার্তা স্বয়ংক্রিয়ভাবে ব্লক হয়ে যাবে। খবর নিউজ১৮ ডটকমের।

মাঝে মাঝে অচেনা নম্বর থেকে আসা মেসেজ বা কল সামলাতে সামলাতে নাজেহাল অনেক ব্যবহারকারী। এই নম্বরগুলো কীভাবে ব্লক করা যায় দীর্ঘদিন ধরেই ব্যবহারকারীরা চাইছিলেন। ওই চিন্তা মাথায় রেখেই সেরকম ফিচারই আনছে হোয়াটসঅ্যাপ। ফলে কোনো বিভ্রান্তি বা বিরক্তির জায়গাই থাকবে না!

ভারতীয় সংবাদ মাধ্যমটি জানিয়েছে, হোয়াটসঅ্যাপের ২.২৪.১৭.২৪ বেটা সংস্করণে এই ফিচার যুক্ত করা হয়েছে। ফলে নির্দিষ্ট ব্যবহারকারীরা অজানা মেসেজ ব্লক করতেও পারছেন। কবে নাগাদ সুবিধাটি সবার জন্য উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি হোয়াটসঅ্যাপ। এই ফিচার চালু হলে ম্যাসেজিং অ্যাপের কার্যকারিতা কতটা উন্নত হবে অনিশ্চিত হলেও গোপনীয়তা যে রক্ষা পাবে সেটা নিশ্চিত।

এই ফিচার চালু করতে হলে ব্যবহারকারীদের গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটি আপডেট করতে হবে। এরপর ওপরের ডানদিকে থ্রি ডট মেনুতে ক্লিক করলে বেশ কয়েকটি অপশন আসবে। সেখান থেকে সেটিংসে ক্লিক করে প্রাইভেসি অপশনে গিয়ে অ্যাডভান্সড অপশনে ক্লিক করতে হবে। সেখানে দেখবেন ‘ব্লক আননোন অ্যাকাউন্ট মেসেজ’ অপশনে ক্লিক করলেই অপরিচিত নম্বর থেকে আর কোনো মেসেজ আসবে না ব্যবহারকারীদের।

আরটিভি/এসএপি/এআর

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবিতে রাজনীতি নিষিদ্ধের দাবি, ৪৮ ঘণ্টার আলটিমেটাম
অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য চমক আনছে হোয়াটসঅ্যাপ
ব্যবহারকারীদের সময় বাঁচাতে হোয়াটসঅ্যাপের নতুন চমক
বাজারে এলো আইফোন ১৬, ফিচারগুলো জেনে নিন