• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

মিশরে‌ বাংলাদেশি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল ‌‘দারুল আজহার বাংলাদেশ’

আফছার হোসাইন, মিশর প্রতিনিধি

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯

মিশরের বিখ্যাত আল-আজহার বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত স্নাতক, স্নাতকোত্তর ও এমফিল কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল কায়রোস্থ বাংলাদেশিদের শিক্ষা প্রতিষ্ঠান দারুল আজহার।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানী কায়রোর আব্বাসিয়ার তাত্ববিক টাওয়ারের (বুরজ তাত্ববিক) কনফারেন্স রুমে সাইমুম আল-মাহদী ও ওয়ালি উল্লাহ আজহারীর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের পর স্নাতক, স্নাতকোত্তর ও এমফিল কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, সমাবর্তন সম্মননা ও বিভিন্ন স্তরের কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেওয়ার পর শুরু হয় ২০২৪-২৫ শিক্ষাবর্ষের আল আজহার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের নবীন বরণ সংবর্ধনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক সন্ধ্যা।

বন্দর নগরী আলেক্সান্ডারিয়াসহ কায়রোর কয়েকজন প্রবাসীর সার্বিক সহযোগিতায় সংবর্ধনা অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন দারুল আজহার এর পরিচালক হাবিবুল বাশার আজহারী। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মিশরের বিখ্যাত আলেম ড. উসরী জাবের আজহারী ও আল-আজহার বিশ্ববিদ্যালয়ের ইসলামিক থিয়োলজি বিভাগের ডিন ড. আব্দুল ফাত্তাহ আওয়ারী।

বিশেষ অতিথি ছিলেন মিশরে বাংলাদেশ দূতাবাসের দুতালয় প্রধান শিশির কুমার সরকার ও ২য় সচিব আতাউল হক।

সভাপতির বক্তব্যে হাবিবুল বাশার আজহারী আগত অতিথিদের স্বাগত জানিয়ে দারুল আজহার এর কর্ম পরিকল্পনা তুলে ধরে বলেন, 'মিশরে দারুল আজহার বাংলাদেশ' অন্যান্য কার্য পরিচালনার মাধ্যমে সৌরভ ছড়াচ্ছে সর্বত্র, শিক্ষার্থীদের প্রয়োজনকে সামনে রেখে গতানুগতিক ধারার বাইরে থেকে ও বিভিন্ন ব্যবস্থাপনার মাধ্যমে অত্যন্ত সুনামের সাথে শিক্ষার প্রয়োজন মিটিয়ে আসছেন অনবরত। পরিচালনা করেছেন কুরআন, হাদিস, ফিক্বহ, হাতের লেখা ও ইংরেজিসহ ডজন খানেক গুরুত্বপূর্ণ কোর্স।

তিনি অদম্য হয়ে কীভাবে ইলম তলব করা যায় সে দিকে গুরুত্ব দিয়ে সকলকে আহ্বান করেন—এক ও অভিন্ন থেকে জাতির কল্যাণে আত্ম নিবেদিত হতে এবং মিশরে বাংলাদেশি প্রবাসী ও শিক্ষার্থীদের অনুরোধ করেন বিভিন্ন পরামর্শ ও ভালোবাসা দিয়ে দারুল আজহার বাংলাদেশের পাশে থাকার জন্য।

আরটিভির মিডিয়া পার্টনারের এই অনুষ্ঠানে পাঁচশতেরও অধিক বাংলাদেশি শিক্ষার্থী, প্রবাসী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। সবশেষে আগত অতিথিদের দেশীয় খাবারে আপ্যায়ন করা হয়।

আরটিভি/ ডিসিএনই

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিশরে খুলে দেওয়া হলো সাঈদা জয়নব (রা.) মসজিদ ও মাজার
মিশরে এমফিল ডিগ্রি অর্জন করলেন‌ হবিগঞ্জের মুহিবুর
মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ 
পেঁয়াজ আমদানির বিকল্প উৎস হতে পারে মিশর: রাষ্ট্রদূত