• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

নতুন সংগঠন বাংলাদেশ সাংবাদিক কমিউনিটির আত্মপ্রকাশ

আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২৪, ১৯:২৩

মিনি কক্সবাজার খ্যাত দোহারের (ঢাকা) মৈনটে দুই দিনব্যাপী সাংবাদিক মিলনমেলায় অধিকার রক্ষা, নির্যাতন-নিপীড়ন প্রতিরোধ, দলীয় লেজুড়বৃত্তিহীন পেশাদারিত্ব নিশ্চিত করতে বাংলাদেশ সাংবাদিক কমিউনিটি (বিএসসি) নামে নতুন একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে। একুশে টিভি ও জনকণ্ঠ প্রতিনিধি এম এ রায়হানকে আহ্বায়ক এবং সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি আলপনা বেগমকে সদস্য সচিব করে ৫১ সদস্যের সংগঠনটির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বাংলাদেশ সাংবাদিক কমিউনিটির (বিএসসি) আত্মপ্রকাশ ও কমিটি ঘোষণা করা হয়।

এ কমিটিতে ৯ জন যুগ্ম আহ্বায়ক রয়েছেন। তারা হচ্ছেন, আফজাল হোসেন (এনটিভি), শাহআলম শাহী (চ্যানেল আই), গৌরাঙ্গ দেবনাথ অপু (প্রতিদিনের বাংলাদেশ), হাবিব সরোয়ার আজাদ (যুগান্তর), আজহারুল হক (প্রথম আলো), মো. কামাল উদ্দিন (বৈশাখী টেলিভিশন), হায়দার হোসাইন (বাসস), এম এ আকরাম (নয়াদিগন্ত) ও সোহাগ আরেফিন (দৈনিক দেশবাংলা)।

সংগঠনের উপদেষ্টা হিসেবে অনুসন্ধানী সাংবাদিক সাঈদুর রহমান রিমন, প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী ও কাজী মিরাজের নাম ঘোষণা করা হয়।

এ আহ্বায়ক কমিটি আগামী তিন মাসে ১৯ জেলায় আঞ্চলিক কমিটি গঠন করাসহ নির্বাচনের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি গঠনের দায়িত্ব পালন করবে।

এর আগে, শুক্রবার থেকে সারাদেশে কর্মরত প্রধান প্রধান গণমাধ্যমের দেড় শতাধিক সংবাদকর্মী নিয়ে আনন্দঘন পরিবেশে দুই দিনব্যাপী এ মিলনমেলা শুরু হয়। মিলনমেলার বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যে ছিল নৌ-ভ্রমণ, আত্মকথা ও সাংস্কৃতিক পরিবেশনা।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়