• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

স্বতন্ত্র বিশ্ববিদ্যালয়ের দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৩:৫৯

সাত কলেজের সমন্বয়ে একটি পূর্ণাঙ্গ স্বায়ত্বশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) সায়েন্সল্যাব মোড় দখলে নিয়ে সকাল থেকে এ আন্দোলন চলে। এতে মিরপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

দাবি আদায়ে সকাল থেকে পৃথক পৃথক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে জড়ো হতে থাকেন। সাত কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ আন্দোলনের ডাক দেওয়া হয়।

জানা গেছে, সাত কলেজকে বিশ্ববিদ্যালয়ের রুপান্তরের দাবিতে ঢাকা কলেজে মূল ফটকে জড়ো হতে শুরু করেছেন শিক্ষার্থীরা। বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকা কলেজে আসেন।

এর আগে রোববার মধ্যরাতে একই দাবিতে বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঢাকা কলেজ, কবি নজরুল কলেজ ও বাঙলা কলেজের শিক্ষার্থীরা। রাত ১টার দিকে পৃথকভাবে মিছিল করেন তারা।

রাত ১২টার দিকে আবাসিক-অনাবাসিক শিক্ষার্থীদের একটি দল ঢাকা কলেজের নর্থ হল ক্যাম্পাসে অবস্থান নিতে শুরু করেন। রাত বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের সংখ্যাও বাড়তে থাকে। পরবর্তী সময়ে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে মিছিল করতে করতে নীলক্ষেত হয়ে ইডেন কলেজের সামনের রাস্তায় অবস্থান নেন। সেখান থেকে আজিমপুর বাসস্ট্যান্ড হয়ে পলাশী আবাসিক এলাকায় যায় শিক্ষার্থীদের মিছিলটি।

আরটিভি/এআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার আল্টিমেটাম সাত কলেজের শিক্ষার্থীদের
বৈষম্যহীন ফলাফলের দাবিতে ঢাকা বোর্ডে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ
বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকো শ্রমিকদের বিক্ষোভ
শাহবাগে সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীদের বিক্ষোভ