• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

বিসিএসে রেকর্ড, ৩৪৬০ শূন্যপদে নিয়োগ আসছে

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৯:৪৫
বিসিএস
সংগৃহীত

বিসিএসে রেকর্ড বিজ্ঞপ্তি দিতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তি প্রকাশে সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে নিয়েছে পিএসসি। আগামী নভেম্বরের শেষ সপ্তাহে এই বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। ৪৭তম বিসিএসের এ বিজ্ঞপ্তি দেওয়া হবে ৩ হাজার ৪৬০ শূন্যপদের বিপরীতে।

বুধবার (২৩ অক্টোবর) পিএসসির নিকট এ চাহিদাপত্র পাঠিয়েছে মন্ত্রণালয়। পিএসসির জনসংযোগ কর্মকর্তা এস এম মতিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিসিএসে কত শূন্যপদে বিজ্ঞপ্তি দেওয়া হবে, তা জানতে চেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল পিএসসি।

পিএসসির তথ্যানুযায়ী- এবারের শূন্যপদের সংখ্যাটি বিগত ১০টি বিসিএসের মধ্যে সর্বোচ্চ। এর আগে ৪৬তম বিসিএসে ৩ হাজার ১০০ পদে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি, যা বিগত ১০ বিসিএসের মধ্যে সর্বোচ্চ ছিল। সেই রেকর্ডও এবার ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

৪৫তম বিসিএসে পদ সংখ্যা ছিল ২ হাজার ৩০৯টি, ৪৪তম বিসিএসে ছিল ১ হাজার ৭১০টি, ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪, ৪১তম বিসিএসে ২ হাজার ৫২০, ৪০তম বিসিএসে ১ হাজার ৯২৯, ৩৮তম বিসিএসে ২ হাজার ২৪, ৩৭তম বিসিএসে ১ হাজার ২২৬, ৩৬তম বিসিএসে ২ হাজার ১৮০টি, ৩৫তম বিসিএসে ১ হাজার ৮০৩টি এবং ৩৪তম বিসিএসে ২ হাজার ১৫৯টি। তবে ৩৯তম বিশেষ বিসিএসে প্রায় ৫ হাজার চিকিৎসক নিয়োগ করা হয়েছিল। শুধু চিকিৎসক নেওয়াতে সাধারণ বিসিএসের সঙ্গে সেটিকে তুলনা করে না পিএসসি সূত্র।

আরটিভি/এএইচ

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পিএসসির সচিব ওএসডি, সমাজকল্যাণের সচিবকে বাধ্যতামূলক অবসর
৪০তম বিসিএস পুলিশের সমাপনী কুচকাওয়াজ স্থগিত
৪৩তম বিসিএস ও ৮০৩ এসআই নিয়োগ বাতিল দাবি বিএনপির
৪৩তম বিসিএসে ২০৬৪ জনকে নিয়োগ, গেজেট প্রকাশ