• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

ঢাবি উপাচার্যের সঙ্গে জাতিসংঘের প্রতিনিধি দলের সাক্ষাৎ

আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২৪, ২০:২০
ঢাবি উপাচার্যের সঙ্গে জাতিসংঘের প্রতিনিধি দলের সাক্ষাৎ
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খানের সঙ্গে জাতিসংঘের প্রতিনিধি দল সাক্ষাৎ করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বৈঠকে ঢাকাস্থ জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী কার্যালয়ের সিনিয়র হিউম্যান রাইটস অ্যাডভাইজার হুমা খান এবং জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী কার্যালয়ের হিউম্যান রাইটস অফিসার মো. জাহিদ হোসেন ছিলেন।

এ ছাড়া ঢাবি উপাচার্য ছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী ও প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মি. ফলকার টুর্ক-এর আসন্ন ঢাকা সফর, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন এবং নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ২৪-এর গণঅভ্যুত্থান পূর্ববর্তী ছাত্র আন্দোলনের সমন্বয়কারী ও শিক্ষার্থীদের সঙ্গে তার মতবিনিময় সভা আয়োজনের বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া কোটা সংস্কার আন্দোলন, ছাত্র-জনতার অভ্যুত্থান এবং অভ্যুত্থান পরবর্তী সময়ে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে জাতিসংঘের তথ্যানুসন্ধান দলের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় তদন্ত দলের একযোগে কাজ করার ব্যাপারে বৈঠকে আলোচনা করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘটিত জুলাই-আগস্টের নৃশংস ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অপরাধীদের বিচারের আওতায় আনতে এই তদন্ত কমিটি জাতিসংঘের তথ্যানুসন্ধান দলকে সম্ভাব্য সব সহযোগিতা প্রদান করবে।

আরটিভি/আরএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে লিফট থেকে পড়ে কর্মকর্তার মৃত্যু
পরীক্ষাকেন্দ্রে মেয়ে, বাইরে অপেক্ষায় থাকা মায়ের মৃত্যু
সাত কলেজের সংকট নিরসনে কমিটি গঠন
ঢাবিতে কালো মুখোশে ছাত্রলীগের ঝটিকা মিছিল