• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

জাবিতে ১৭তম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২৪, ১৮:২৩
ছবি : আরটিভি

‘দ্রোহের সুচে অঙ্গণে হোক জ্ঞানের বুনন’ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজনে ১৭তম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে আয়োজনটি সমাপ্ত হয়। এর আগে ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজনের তৃতীয় ভাগে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা ও ইংলিশ এক্সটেমপোর স্পিচ কম্পিটিশন অনুষ্ঠিত হয়।

আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। একইসাথে ইংরেজি বিতর্কেও শেখ রাসেল হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। বাংলা ও ইংরেজি বিতর্কের উভয় পর্যায়েই সেরা বিতার্কিক মওলানা ভাসানী হলের ফারিম আহসান। বারোয়ারী বিতর্কে চ্যাম্পিয়ন ফাতেমা তুজ জোহরা, ২য় ও ৩য় রানার-আপ সাদিয়া আফরিন আদ্রা ও এমিলি জামান।

ইংরেজি এক্সটেমপোর স্পিচে চ্যাম্পিয়ন সাদিয়া আফরিন আদ্রা এবং ২য় ও ৩য় রানার-আপ আল লুবান ও রাতুল হাসান।

আয়োজনের দ্বিতীয় ভাগে ২৫ মে ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হয় ইংরেজি ব্রিটিশ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন দ্বিতীয়বারের মতো আন্তঃহল পর্যায়ে বাংলা ও ইংরেজি উভয় ভাষার বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করেছে।

সমাপনী পর্বে উপস্থিত ছিলেন বিশবিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির, এবং জেইউডিও’র মডারেটর অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট কবি, চিত্রশিল্পী ও সংবাদ উপস্থাপক ফারজানা করিম।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোবিপ্রবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু 
ডিবেট ফর ডেমোক্রেসির বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কুবি