• ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
logo

রাবিতে ছিনতাইয়ের ঘটনায় যুবক গ্রেপ্তার 

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২৪, ১৭:২৩
ছবি : আরটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছিনতাইয়ের ঘটনায় রাহাত নামের এক যুবককে গ্রেপ্তার করেছে নগরীর মতিহার থানা পুলিশ।

বুধবার (২৬ জুন) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় বলে তথ্যটি জানিয়েছে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ।

জানতে চাইলে ওসি শেখ মোবারক পারভেজ বলেন, বুধবার রাতে ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনায় অভিযান চালিয়ে রাহাতকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে এর আগেও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।

এর আগে, বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ সংলগ্ন এলাকায় পুলিশ বক্সের সামনে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জিহাদ মোল্লাহর গলায় ছুরি ধরে ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় চিৎকার চেঁচামেচি করলে ছিনতাইকারী জিহাদের হাতে কামড় দিয়ে পালিয়ে যায়। এসময় সহায়তার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে গেলে তারা নিরাপত্তার অজুহাতে অপারগতা প্রকাশ করেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী জিহাদ।

এ ঘটনার পর শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আন্দোলন করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক এবং মতিহার থানার ওসি মোবারক পারভেজ ঘটনাস্থলে এসে উপস্থিত হন। প্রক্টর ছিনতাইকারীকে আটকের আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হন। রাতেই বিশেষ অভিযানে রাহাতকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় অপারগতা প্রকাশের অভিযোগটি অস্বীকার করে দায়িত্বরত পুলিশ সদস্যরা বলেন, ঘটনা জানামাত্র ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি নিয়ে অবহিত করেন তারা।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ছিনতাইয়ের ঘটনায় পুলিশকে রাতেই ব্যবস্থা নিতে বলা হয় এবং তারা ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। ক্যাম্পাসে ছিনতাই রোধে আরও তৎপরতা চালানো হচ্ছে।

মন্তব্য করুন

  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিয়োগ স্থগিতাদেশ প্রত্যাহার
শামুক নিয়ে গবেষণায় রাবির গবেষক দলের সাফল্য
হাসপাতালে কিশোরীকে ধর্ষণের চেষ্টা, যুবক গ্রেপ্তার
বন্ধুর অন্তঃসত্ত্বা বোনকে ধর্ষণের দায়ে যুবক গ্রেপ্তার