• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মশাল মিছিল

বশেমুরবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২৪, ২২:৫৮
কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মশাল মিছিল
ছবি : আরটিভি

কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে পুলিশের ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচি ও মশাল মিছিল করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় মশাল মিছিল বের করেন শিক্ষার্থীরা। এ ছাড়া কোটা সংস্কারের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগানও দিতে থাকেন তারা।

এর আগে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের লিপুজ ক্যান্টিন থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে মূল ফটকের সামনে এসে শেষ হয়। পরে শিক্ষার্থীরা সেখানে অবস্থান কর্মসূচি নেন।

মূল ফটকের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা সারাদেশে কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এরপর সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের এর দিকে ক্যাম্পাসে মশাল মিছিলের আয়োজন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, গত বৃহস্পতিবার (১১ জুলাই) শিক্ষার্থীরা যখন কোটা প্রথার যৌক্তিক সংস্কারের পক্ষে আন্দোলন শুরু করেন তখন আন্দোলনরত শিক্ষার্থীদের ওপরে পুলিশ অতর্কিত হামলা চালিয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হতাহতের ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
সাবেক মন্ত্রী শাজাহান ৭ দিনের রিমান্ডে
শহীদি মার্চ থেকে ৫ দাবি 
‘শহীদি মার্চে’ ছাত্র-জনতার ঢল