• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

‘রাজাকার রাজাকার’ স্লোগানে উত্তাল বশেমুরবিপ্রবি 

বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২৪, ০৯:০০
‘রাজাকার রাজাকার’ স্লোগানে উত্তাল বশেমুরবিপ্রবি 
ছবি : আরটিভি

‘তুমি কে, আমি কে? রাজাকার রাজাকার’ স্লোগানে উত্তাল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ক্যাম্পাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে রোববার রাতে কোটা সংস্কারে আন্দোলনরত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলে এসব স্লোগান দিতে থাকেন।

রোববার (১৪ জুলাই) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা দিবস হল থেকে আবাসিক শিক্ষার্থীরা প্রথমে বিক্ষোভ করেন। পরে সাড়ে ১১টার দিকে লিপুস ক্যান্টিন থেকে বিশ্ববিদ্যালয়ের সব হল ঘুরে, বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মিছিল করেন শিক্ষার্থীরা। পরে প্রধান ফটকের সামনে জড় হয়ে একই স্লোগান দিতে থাকেন তারা। যা প্রায় সোয়া ১২টা পর্যন্ত চলে।

বিক্ষোভ মিছিলকালে শিক্ষার্থীরা ‘তুমি কে, আমি কে? রাজাকার রাজাকার’, ‘কে বলেছে? সরকার, কি বলেছে? রাজাকার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’-সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি জানিয়ে যখন সারাদেশে সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সরব, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কোটা পাবে না কি রাজাকারের নাতিপুতিরা পাবে? প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে বিক্ষুব্ধ হয়ে পড়েন শিক্ষার্থীরা।

এর আগে কেন্দ্রের সঙ্গে সমন্বয় রেখে কোটা সংস্কারের জন্য বিভিন্ন কর্মসূচি পালন করেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়