• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কোটা সংস্কার আন্দোলনে হামলা করলে সহপাঠীদের বয়কট

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ২২:১৪
ছবি : আরটিভি

কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করলে সহপাঠীদের বয়কটের ডাক দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগ ও ব্যাচের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে এই বয়কটের ডাক দিচ্ছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর থেকে এ বয়কট অব্যাহত রয়েছে।

এ পর্যন্ত এ ব্যাপারে বয়কটকৃত বিভাগ সমূহ হলো- মাইক্রোবায়োলজি, ফার্মেসি, অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সাইন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, পরিসংখ্যান, সমাজবিজ্ঞান, ব্যবসায় প্রশাসন, আই আই টি, ইনফরমেশন সাইন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট, শিক্ষা, ইংরেজি, সমুদ্রবিজ্ঞান, ইইই এবং বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিস বিভাগ। বিভাগের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ফেসবুক টাইমলাইনে এ ধরনের বিভিন্ন পোস্ট/ডে দিয়ে এই বয়কটের ডাক দেন।

শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ ও ব্যাচের নামসহ ফেসবুকে লিখছেন, কোনো ব্যাচমেট যদি আজকে বা ভবিষ্যতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই-বোনদের ওপর আক্রমণের সঙ্গে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করব এবং আমাদের সঙ্গে কোনো ক্লাস বা পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবে না। তাকে ব্যাচ থেকে সামগ্রিকভাবে বয়কট করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে সংবাদ প্রকাশ, সোনাপুর টু নোবিপ্রবি সড়কের কাজ শুরু
নোবিপ্রবির বঙ্গবন্ধু ও বঙ্গমাতা হলে নতুন প্রভোস্ট নিয়োগ
নোবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল
নোবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের নতুন পরিচালক নিজাম উদ্দীন