• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

দেয়ালের অশোভন স্লোগান মুছে শিল্পকর্ম আঁকছেন শিক্ষার্থীরা

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ২১:১৭
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন চলাকালীন বিভিন্ন সড়কসহ দেয়ালে দেয়ালে প্রতিবাদী মুখর লেখা লিখেছিলেন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিজয়ের পর ট্রাফিক নিয়ন্ত্রণ, বিভিন্ন এলাকা পরিষ্কার করার পাশাপাশি লিখন ও মোছার কার্যক্রম চালাচ্ছেন তারা।

শুধু তাই নয়, আন্দোলন চলাকালীন সেসব অশোভন ও রাজনৈতিক স্লোগান লিখেছিলেন, সেসেব সাদা রং দিয়ে মুছে পুনরায় অনেক দেয়ালে নতুন করে লিখছেন দেশ সংস্কারের নানা স্লোগান ও বিভিন্ন শিল্পকর্ম আঁকছেন শিক্ষার্থীরা।

বুধবার (৭ আগস্ট) রাজধানীর মিরপুর, উত্তরা, নিকেতন, ও টিএসসি এলাকায় এলাকা পরিষ্কার করার পাশাপাশি লিখন ও মোছার কার্যক্রম চালায় শিক্ষার্থীরা।

মিরপুর ১০ নম্বর গোলচক্করে দেখা যায়, আন্দোলন চলাকালীন সময়ে লেখা অশোভন ও রাজনৈতিক স্লোগান সাদা রঙ দিয়ে মুছে ফেলছে শিক্ষার্থীরা। আবার সেখানেই নতুন করে আঁকছেন বিভিন্ন শিল্পকর্ম। সেই সঙ্গে দেশ সংস্কারের অভিনব সব স্লোগানও লিখছে তারা।

এ সময় দেয়াল লিখন মোছার কাজের ফাঁকে দেশের এক গণমাধ্যমে আরমান আলম নামের এক শিক্ষার্থী বলেন, আন্দোলন চলাকালীন এলোমেলোভাবে লেখা অনেক অশোভন ও রাজনৈতিক স্লোগান আমরা সাদা রং দিয়ে মুছে দিচ্ছি। স্বাধীন দেশে তা দেখতে ভালো দেখাচ্ছিল না। আবার সাদা দেয়ালটাও দেখতে ভালো দেখাবে না বলে সেখানে বিভিন্ন শিল্পকর্ম আঁকছি আমরা। পাশাপাশি দেশ সংস্কারের অভিনব সব স্লোগান লিখছি।

আরেক শিক্ষার্থী উম্মে হানি বলেন, দেয়ালগুলো আমরা রঙিন করে সাজাতে চাই। দেশের বিরত্বগাঁথা দিয়ে ভরে ফেলতে চাই। আমাদের শহরটাকে আমরা আমাদের মতো করেই সাজাব।

এ ছাড়া গুলশানের নিকেতনের ৬ নম্বর রোডের সড়কেও দেখা যায় বিপুল সংখ্যক শিক্ষার্থী জড়ো হয়ে সড়কে নানান স্লোগান লিখছে। রং নিয়ে ব্রাশের মাধ্যমে সব সড়ক রঙিন করে তুলছে তারা। স্থানীয় লোকজনও সাহায্য করছে তাদের।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাফিক নিয়ন্ত্রণে নিয়োজিত শিক্ষার্থীদের যে স্বাস্থ্যপরামর্শ মেনে চলতে হবে
ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করা শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা
ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস
কুমিল্লায় ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা