• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নোবিপ্রবি উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রারকে অবাঞ্ছিত ঘোষণা

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ২২:৫৪
ফাইল ছবি

শিক্ষার্থীদের দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে পদত্যাগ না করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রারকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের (নোবিপ্রবি) সমন্বয়করা।

শনিবার (১০ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করে তাদের অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

এর আগে গত ৭ আগস্ট উপাচার্যসহ অন্য কর্মকর্তাদের পদত্যাগ চেয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন শিক্ষার্থীরা। নির্ধারিত সময়ে পদত্যাগ না করায় শুক্রবার (৯ আগস্ট) উপাচার্য ড. দিদারুল আলম উপ-উপাচার্য ড. আবদুল বাকি, কোষাধ্যক্ষ ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং রেজিস্ট্রার মো. জসীম উদ্দিনের কক্ষের প্রধান গেটে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা।

প্রতিবাদস্বরূপ ভিসির কক্ষের নামফলক থেকে নাম সরিয়ে ফেলেন শিক্ষার্থীরা এবং ১০ আগস্ট বিকেল ৪টার মধ্যে পদত্যাগ না করলে অবাঞ্ছিত ঘোষণা করার হুঁশিয়ারি দেন তারা। তবে শনিবার বিকেলে কোষাধ্যক্ষ ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর পদত্যাগ করলেও অন্য তিনজন পদত্যাগ করেননি।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক বনী ইয়ামিন বলেন, আজ থেকে উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রারকে এই ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। তাদের কখন এই ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না। আমাদের ক্যাম্পাসে যত সমস্যা আছে, তা আমরা সবাই মিলে সমাধান করব।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবি ও নোবিপ্রবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ
জেলা রেজিস্ট্রার ও দামুড়হুদা সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা
ঢাবির উপ-উপাচার্য হলেন অধ্যাপক মামুন আহমেদ
বিএসএমএমইউতে নতুন রেজিস্ট্রার নিয়োগ