• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পদত্যাগ করতে রাজি নন চাঁবিপ্রবির উপাচার্য

আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ০৮:৫৫
পদত্যাগ করতে রাজি নন চাঁবিপ্রবির উপাচার্য
ছবি : সংগৃহীত

পদত্যাগ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আখতার।

শনিবার (১০ আগস্ট) বিকেলে গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা আন্দোলন করছেন তারা যৌক্তিক মনে করছেন বলে পদত্যাগের দাবি তুলেছেন। তবে আমার মনে হয় না পদত্যাগের মতো কিছু ঘটেছে। আমাকে সরকার নিয়োগ দিয়েছে।

তিনি বলেন, আমি নিজ থেকে পদত্যাগ করব না। আমি মনে করি আমার পদত্যাগ করার মতো কোনো ঘটনা ঘটেনি। সরকার আমাকে নিয়োগ দিয়েছে, নতুন সরকার যদি মনে করে এ ভিসিকে রাখব না তখন আমি সঙ্গে সঙ্গে পদত্যাগ করব।

পদত্যাগ দাবিকারীদের সম্পর্কে তিনি বলেন, যারা পদত্যাগের দাবি করছেন তারা সেটাকে যৌক্তিক বলে মনে করছেন বলেই সেটা করছেন। ক্যাম্পাসে কবে যোগ দেব সে বিষয়ে বলতে পারছি না।

এর আগে হাসিনা সরকারের পতনের পর উপাচার্য নাছিম আখতারের পদত্যাগ দাবি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত দুদিন ধরে উপাচার্যের পদত্যাগ দাবি করা একটি বিবৃতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ-সুবিধা এবং নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। এ ছাড়াও আন্দোলন চলাকালে তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় তিনি বাধা দিয়েছিলেন এবং ছাত্রলীগ নেতাদের সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের হুমকি-ধমকি দেন।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিল্লির মুখ্যমন্ত্রীর পদত্যাগের ঘোষণা 
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
ড্যাবের প্রতিবাদের মুখে স্বাস্থ্য সংস্কার কমিটির সভাপতির পদত্যাগ
আমি পদত্যাগে রাজি, বললেন মমতা