• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

জাবির বঙ্গবন্ধু হলে অভিযান, বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৪, ১৯:৩০
ছবি : আরটিভি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে অভিযান চালিয়ে বিপুল দেশীয় অস্ত্র ও মদের বোতল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে হল প্রশাসন ও শিক্ষার্থীদের উদ্যোগে এ অভিযান চালানো হয়।

জানা যায়, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৫ জুলাই রাতে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় বঙ্গবন্ধু হল ছাত্রলীগের অনেক নেতাকর্মী অংশ নেয়। সেদিন রাতে হামলায় ব্যবহৃত অস্ত্রের একটি অংশ ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে রয়েছে এমন সন্দেহে হল প্রশাসনের কাছে অভিযানের দাবি জানায় শিক্ষার্থীরা। এর প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়।

এদিকে আওয়ামী লীগ সরকার পতনের পর শিক্ষার্থীদের তোপের মুখে হলের প্রাধ্যক্ষ, ওয়ার্ডেন ও আবাসিক শিক্ষকরা দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। বর্তমানে হলে এই পদগুলোতে কোনো শিক্ষক না থাকায় প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা শিক্ষার্থীদের নিয়ে সাংবাদিকদের উপস্থিতিতে এই অভিযান পরিচালনা করেন। অভিযানে হলের তিন তলার দুইটি ব্লকের ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ থেকে রামদা, চাপাতি, ছুরি, লোহার পাইপ, মদের খালি বোতল ও জন্মনিয়ন্ত্রক সামগ্রী উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া অস্ত্রগুলো হল অফিসে রাখা হয়েছে।

হলের প্রশাসনিক কর্মকর্তা জালাল উদ্দিন বলেন, শিক্ষার্থীরা এসে আমাদের অভিযান পরিচালনা করার কথা জানায়। এর প্রেক্ষিতে সাংবাদিকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের নিয়ে আমরা অভিযান পরিচালনা করি। তিন তলার কক্ষগুলো থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করি। অস্ত্রগুলো হল অফিসে জব্দ করা আছে। আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা পরবর্তী ব্যবস্থা নিবেন।

অভিযানের সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের রুম থেকে প্রাইমারিতে সহকারী শিক্ষক পদে আবেদন করা দুইজন, জাবিতে অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট পদে আবেদন করা একজন ও পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেট্রিক্স বিভাগে প্রভাষক পদে আবেদন একজনের আবেদনপত্র উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ঢাকায় গ্রেপ্তার
ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় গণতদন্ত কমিশন হচ্ছে: হাসনাত আব্দুল্লাহ
শাবিপ্রবি ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার
জাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ অক্টোবর